• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাদ্যগুদাম কর্মকর্তার অবহেলায় টিসিবির পণ্য লুট 

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রি‌পোর্টার (বান্দরবান)

১৪ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮
খাদ্যগুদাম কর্মকর্তার অবহেলায় টিসিবির পণ্য লুট 
ট্র্যাক ভর্তি টিসিবির মালামাল (ছবি : অধিকার)

বান্দরবা‌নের লামা উপজেলার আজিজ নগরে খাদ্যগুদাম হতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মালামাল লুটে নেওয়ার ঘটনা ঘটেছে। গত রবিবার রাতের এই ঘটনা ঘটলেও সোমবার আজিজ নগর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদুল করিম ঘটনার বিষয়ে সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, দুর্বৃত্তরা কি পরিমাণ মালামাল লুটে নিয়ে গেছে তার হিসাব নিকাশ চলছে। এই ঘটনার বিষয়টি কাউকে না জানিয়ে ধামাচাপা দিতে উঠেপড়ে লেগেছে একটি পক্ষ।

জানা গেছে, টিসিবির মালামাল ভর্তি ট্রাকটি আজিজ নগর খাদ্য গুদামের ভিতরে না রেখে রাতে রাস্তার উপরে রাখা হয়। এই সুযোগ কাজে লাগিয়ে দুর্বৃত্তরা মালামাল লুটে নেয়। এতে করে খাদ্যগুদাম কর্মকর্তা ও পরিবহন কর্তৃপক্ষের অবহেলার বিষয়টি ফুটে উঠেছে।

এ দিকে দরিদ্র মানুষের জন্য সরকারের দেয়া এইসব মালামাল লুটের বিষয়টি দুঃখজনক বলে অভিহিত করেন সচেতন মহল।

লামা উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার বলেন, সোমবার সন্ধ্যা ৬টায় লামা হতে আজিজ নগর খাদ্যগুদামে উপস্থিত হয়েছি। কি কারণে এই ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। যাদের অবহেলায় এই ঘটনা ঘটেছে তাদের আইনের আওতায় আনা হবে। কি পরিমাণ মালামাল লুট হয়েছে তা হিসেব করা হচ্ছে।

তিনি আরও বলেন, এই বিষয়ে টিসিবির মালামাল পরিবহনের দায়িত্বরত কর্তৃপক্ষ বাদী হয়ে মামলা করবে। চট্টগ্রাম হতে টিসিবির মাল পরিবহন কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌঁছেছে।

এ ব্যাপারে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, আজিজ নগর পুলিশ ক্যাম্পের আইসিকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তবে টিসিবির কর্তৃপক্ষ এখনো লামা থানায় কোন অভিযোগ নিয়ে আসেনি। টিসিবির কর্তৃপক্ষ আমাদের কাছে মামলা করলে আইনগতভাবে ব্যবস্থা নিবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড