• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রশাসনকে ভুল তথ্য দেওয়ায় তিন দিনের কারাদণ্ড

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রি‌পোর্টার (বান্দরবান)

১৩ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৪
প্রশাসনকে ভুল তথ্য দেওয়ায় তিন দিনের কারাদণ্ড
গ্রেফতারকৃত আসামি (ফাইল ছবি)

বান্দরবানের আলীকদ‌মে মিথ্যা তথ্য দিয়ে প্রশাসনকে বিভ্রান্ত করার দা‌য়ে মো. সালাউদ্দিন (৩২) নামে এক যুবককে তিন দি‌নের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তা‌কে এক হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার সন্ধ্যা ৬টার দি‌কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দণ্ড দেন বলে নিশ্চিত করেছেন আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম।

দণ্ডপ্রাপ্ত মো. সালাউদ্দিন (৩২) আলীকদম সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর পালং এলাকার বাদশা মিয়ার ছেলে।

স্থানীয় ও প্রশাসন জানায়, মো. সালাউদ্দিন পূর্ব শত্রুতার জেরে শামসুল আলম নামের একজন‌কে ফাঁসানোর উদ্দেশ্যে আলীকদম উপজেলা প্রশাসন‌কে শামসুল আলমের বাসায় মিয়ানমার থেকে আনা অবৈধ গরু আছে এমন মিথ্যা তথ্য দেন।

এ সময় আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তার নাম ভাঙিয়ে শামসুল আলম‌কে ভয়ভীতিও প্রদর্শন করে। বিষয়‌টি জান‌তে পে‌রে উপজেলা নির্বাহী কর্মকর্তা তদন্তে কোনো অবৈধ গরুর সন্ধান মেলেনি এবং তার বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নাম ভাঙিয়ে ভয়ভীতি প্রদর্শনে‌র সত‌্যতা পাওয়া যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ক‌রে মিথ্যা তথ্যদানকারীকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও নগদ এক হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম বলেন, সরকারি কর্মকর্তার নাম ভাঙিয়ে বিভিন্ন অপ-প্রচার ও নির্দোষ ব্যক্তিকে ফাঁসানোর চেষ্টার অপরাধে মো. সালাউদ্দিন নামে এক যুবককে ভ্রাম্যমাণ আদালতে দণ্ড দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড