• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেয়াদ উত্তীর্ণ নিষিদ্ধ ঔষধ বিক্রি করায় দুটি ফার্মেসিকে জরিমানা

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

১৩ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৫
মেয়াদ উত্তীর্ণ নিষিদ্ধ ঔষধ বিক্রি করায় দুটি ফার্মেসিকে জরিমানা
মেয়াদ উত্তীর্ণ নিষিদ্ধ ঔষধ ধংস করা হচ্ছে (ছবি : অধিকার)

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল রাখার অপরাধে দুটি ফার্মেসি মালিককে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুর ১টার দিকে জেলার আলমডাঙ্গা উপজেলার আসমানখালী বাজারে অভিযানটি পরিচালনা করা হয়।

চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, সোমবার দুপুরে জেলার আলমডাঙ্গা উপজেলার আসমানখালী বাজারে অভিযান চালিয়ে মেসার্স হক ফার্মেসিতে প্রচুর মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ জব্দ করা হয়।

তিনি বলেন, এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আব্দুল মান্নাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ৫০ টাকা জরিমানা করা হয়। সেই সাথে ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ জব্দ করা হয় ও মেয়াদ উত্তীর্ণ জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা। পরে অপর একটি প্রতিষ্ঠান মেসার্স শিলু স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য ও মেয়াদ মূল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে একই আইনের ৩৭ ও ৫১ ধারায় দুই হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, অভিযানে সার্বিক সহযোগিতা করেন আসমানখালী পুলিশ ক্যাম্পের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড