• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দরপত্র ছাড়াই গাছ কাটলেন চেয়ারম্যান

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১২ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৫
দরপত্র ছাড়াই গাছ কাটলেন চেয়ারম্যান
দরপত্র ছাড়াই গাছ কাটা হচ্ছে (ছবি : অধিকার)

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদ চত্বরে অবস্থিত দুটি সরকারি গাছ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি বা দরপত্র ছাড়াই বিক্রি করলেন ইউপি চেয়ারম্যান।

গতকাল রবিবার দুপুরে ইউনিয়ন পরিষদের ভিতরে অবস্থিত গোডাউনের পাশে দুটি লম্বু গাছ কেটে কাঠ ব্যবসায়ীর কাছে বিক্রি করার খবরে এলাকায় ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে।

বিষয়টি নিয়ে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস জানান, ফাইল না দেখে বলা যাবে না। তবে প্রয়োজন হলে বিধি অনুযায়ী বিক্রি করা যেতে পারে। কিন্তু নিয়ম না মেনে বিক্রি করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ইউনিয়ন পরিষদ চত্বরে গিয়ে দেখা যায়, দুজন মিস্ত্রী করাত দিয়ে গাছ কর্তন করছেন। কারা অনুমতি দিয়েছে জানতে চাইলে তাদের একজন সুভাস চন্দ্র জানান, কাঠ ব্যবসায়ী ছায়েদ আলী তাদেরকে গাছ কাটতে পাঠিয়েছে। এ সময় এর চাইতে আর বেশি কিছু জানেন না বলে জানান তারা।

এ বিষয়ে কাঠ ব্যবসায়ী ছায়েদ আলী বলেন, এলাকার অপর কাঠ ব্যবসায়ী মিল্টনের মারফৎ পাঁচ হাজার টাকা রফায় গাছ দুটি কিনেছি।

কাঠ ব্যবসায়ী মিল্টন মিয়া জানান, চেয়ারম্যানসহ তিনজন ইউপি সদস্যের কাছ থেকে মধ্যস্থতা করে ছায়েদের কাছে পাঁচ হাজার টাকায় গাছ দুটি বিক্রি করা হয়েছে।

গাছ কাটার ব্যাপারে ইউপি সচিব সফিকুল ইসলাম বলেছেন, গাছ বিক্রির বিষয়টি আমার জানা নেই। তবে আমি যতটুকু জানি ওই জায়গায় ১৫ লাখ টাকা ব্যয়ে একটি স্থাপনা হওয়ার কথা।

গাছ বিক্রির কথা সম্পূর্ণ অস্বীকার করে নাওডাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. হাছেন আলী জানান, পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ওই স্থানে একটি স্থাপনা নির্মাণের কথা রয়েছে। বিষয়টি মৌখিকভাবে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা আছে। কিন্তু কারা গাছ কেটেছে বা বিক্রি করে দিয়েছে তা আমার জানা নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড