• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি হাসপাতাল থেকে দেওয়া হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ!

  আনোয়ার পারভেজ, নাটোর

১২ সেপ্টেম্বর ২০২২, ১৫:১৬
সরকারি হাসপাতাল থেকে দেওয়া হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ!
সরকারি হাসপাতাল থেকে দেওয়া মেয়াদোত্তীর্ণ ওষুধ (ছবি : অধিকার)

নাটোর আধুনিক সদর হাসপাতাল থেকে চার মাসের মেয়াদ উত্তীর্ণ সিপ্রোফ্লক্সাসিন ড্রাই সিরাপ বিতরণের ঘটনা ঘটেছে। রবিবার (১১ সেপ্টেম্বর) নাটোরের সাংবাদিকদের কাছে সিংড়া উপজেলার হাতিয়ান্দহ ইউনিয়নের মঠগ্রাম এলাকার বাসিন্দা মো. মৃদুল হোসেন এমন অভিযোগ করেন।

তিনি বলেছেন, শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে তিনি তার ছেলে আনাফ হোসেন সানিকে নিয়ে নাটোর আধুনিক সদর হাসপাতালে আসেন। সেখানে শিশু রোগ বিশেষজ্ঞ চিকিৎসক সুমনা সরকার তার ছেলে সানীকে দেখে ব্যবস্থাপত্রে জিংক, সিপ্রো ও ওরস্যালাইন লিখে দেন।

ভুক্তভোগী আরও বলেন, ব্যবস্থাপত্র অনুযায়ী বহির্বিভাগ থেকে এসব ওষুধ গুলো বিতরণ করেন সেখানে দায়িত্বরত রেবেকা ইসলাম। মৃদুল হোসেন দুপুরের পর নিজের বাড়িতে গিয়ে ছেলেকে ওষুধ খাওয়ানোর সময় দেখতে পান সিপ্রো ওষুধের মেয়াদ গত চার মাস আগে উত্তীর্ণ হয়েছে।

এ ব্যাপারে নাটোর আধুনিক সদর হাসপাতালের আরএমও ডা. আব্দুল মোমিন বলেন, ব্যাপারটা দুঃখজনক। কারণ মেয়াদ উত্তীর্ণ ওষুধগুলো আলাদা করে ট্যাগ দেওয়া হয়। পরে তা ধ্বংস করা হয়। আসলে এটা একটা ভুল। এ ধরনের ঘটনা সাধারণত ঘটে না। বিষয়টি তদন্ত করে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

নাটোর আধুনিক সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার বলেছেন, বছর শেষে দুই একটা ওষুধ মেয়াদ উত্তীর্ণ হতেই পারে। মেয়াদ উত্তীর্ণ হওয়া কোনো অপরাধ নয়। এটা বিতরণের সমস্যা। ওষুধ বিতরণের আগে মেয়াদের তারিখ দেখে নেওয়া উচিত। এ ব্যাপারে প্রশাসনিক তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এসব বিষয়ে বহির্বিভাগের ওষুধ বিতরণকারী রেবেকা ইসলাম জানান, শনিবার বহির্বিভাগে ১০ পিস সিপ্রোফ্লক্সাসিন ড্রাই সিরাপ ছিল। এর মধ্যে দুইটা বিতরণ করা হয়েছে। হাসপাতালে রোগীর অনেক চাপ থাকায় দু-একটা ভুলত্রুটি হতেই পারে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড