• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক চোখ-নাকবিহীন অদ্ভুত বাছুরের জন্ম

  এম এ মোতালিব ভুইয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)

১২ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৪
এক চোখ-নাকবিহীন অদ্ভুত বাছুরের জন্ম
সদ্য জন্ম নেওয়া এক চোখ-নাকবিহীন অদ্ভুত বাছুর (ছবি : অধিকার)

সুনামগঞ্জের দোয়ারাবাজারে এক চোখ, নাকবিহীন অদ্ভুত বাছুরের জন্ম হয়েছে। বাছুরটির একটি মাত্র চোখ আছে এবং তার কোনো নাক নেই। বাছুরটিকে দেখতে দূর দূরান্ত থেকে মানুষ ছুটে আসছেন।

গত শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার বোগলাবাজার ইউনিয়নের বহরগাও গ্রামের আকবর আলীর পুত্র আজিজুর রহমানের বাড়িতে বাছুরটির জন্ম হয়। এদিন সেই বাড়ির একটি পালিত গাভী এক চোখ ও নাকবিহীন বাছুর জন্ম দিলে খবরটি চারদিকে ছড়িয়ে পড়ে। এরপর আশপাশের উৎসুক জনতা বাছুরটিকে এক নজর দেখতে আজিজুর রহমানের বাড়িতে ভিড় জমান। প্রতিনিয়ত তার বাড়িতে ভিড় করছে উৎসুক জনতা। বাছুরটিকে দেখতে আসা লোকজন জানায়- এর আগে তারা কখনো এমন বাছুর দেখেননি।

এমন ঘটনায় স্থানীয় পশু চিকিৎসকরা বলেন- আমরা এমন বাছুর জন্ম নেওয়ার কোনো কারণ খুঁজে পাইনি। এমন ঘটনা বিরল এবং এর কারণ এই মুহূর্তে আমাদের জানা নেই।

আজিজুর রহমান বলেন, শুক্রবার রাত ১০টার দিকে বাছুরটি জন্ম নেয়। এখন বাছুরটি কিছুই খেতে পারে না। ফিটার দিয়ে দুধ খাওয়ানোর চেষ্টা করছি; কিন্তু পারছি না।

উল্লেখ্য, বিকলাঙ্গ এই গরুর বাছুর আসলে বেঁচে থাকতে পারবে কি-না তা নিয়েও রয়েছে যথেষ্ট সংশয়। তবে এটিকে বাঁচিয়ে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড