• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০ বছর ফেরারি, তবুও শেষ রক্ষা হয়নি

  কাজী শাহরিয়ার রুবেল, আমতলী (বরগুনা)

১২ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৩
কুখ্যাত ডাকাত

বরগুনার তালতলীতে ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি কুখ্যাত ডাকাত ইলিয়াস খাঁ ২০ বছর ফেরারি থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে।

গতকাল শনিবার (১০ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে তালতলী উপজেলার হেলেঞ্চাবাড়িয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

২০০২ সালের একটি ডাকাতি মামলার (দায়রা মামলা নং ৩৩/২০০২) রায়ে ইলিয়াসের ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ হয়। রায়ের কাগজপত্র গায়েব করে গাববাড়িয়া গ্রামের রশিদ খাঁর পুত্র কুখ্যাত ডাকাত ইলিয়াস খাঁ ২০ বছর যাবত ফেরারি হয়ে ঘুরে বেরিয়েছে।

ইলিয়াসের বিরুদ্ধে ডাকাতি মামলা ছাড়াও পার্শ্ববর্তী চন্দনতলা হিন্দু গ্রামে ১৪টি পরিবারকে নির্যাতন করায় ভূক্তভোগী ওই হিন্দু পরিবারগুলো রাতের আঁধারে ভারত চলে যায় বলে অভিযোগ রয়েছে। ওই নির্যাতনের পর সরকার হিন্দু গ্রামে ১টি অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করেছিলেন।

গত রবি মৌসুমে বীরমুক্তিযোদ্ধা মরহুম আ. গণি তালুকদারের জমিতে রোপন করা মুগডাল চুরি করলে তার বিরুদ্ধে একটি চুরি মামলা হয়। এতে ডাকাত ইলিয়াস ক্ষিপ্ত হয়ে প্রকাশ্যে আ. গণি তালুকদারের পুত্র ও তার নাতিকে খুন করার উদ্দেশ্যে দা নিয়ে ধাওয়া করে। সম্প্রতি আমতলীতে ৪/৫ টি ডাকাতি সংঘটিত হয়েছে। এসব ডাকাতির সাথে ডাকাত ইলিয়াস খাঁ জড়িত থাকতে পারে বলে এলাকাবাসীসহ অনেকেই সন্দেহ পোষণ করছেন।

পটুয়াখালী র‌্যাব-৮ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দল কোম্পানীর অধিনায়ক সহকারী পুলিশ সুপার তুহিন রেজার নেতৃত্বে গতকাল রাত ৯ টায় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওযার চেষ্টা কররে ঘেরাও করে ফেরারি ডাকাত ইলিয়াসকে গ্রেফতার করে তালতলী থানায় সোপর্দ করেন।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাকোয়াত হোসেন তপু মুঠোফোনে বলেন, গতকাল রাতে ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি কুখ্যাত ডাকাত ও একাধিক মামলার পলাতক আসামী ইলিয়াস খাঁ ২০ বছর ফেরারি থাকার পর র‌্যাব গ্রেফতার করে তালতলী থানায় সোপর্দ করেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড