• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাদ্য বান্ধব কর্মসূচির চাউল বিতরণের নামে চলছে প্রতারণা 

  এমদাদুল হক লালন, বকশীগঞ্জ (জামালপুর)

১২ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৯
খাদ্য বান্ধব কর্মসূচির চাউল বিতরণের নামে চলছে প্রতারণা 
প্রতারণার শিকার ভুক্তভোগীরা (ছবি : অধিকার)

জামালপুরের বকশীগঞ্জে ডিলারের বিরুদ্ধে চাউল কম দেওয়ার অভিযোগ উঠেছে।

রবিবার (১১ সেপ্টেম্বর) উপজেলার বাট্টাজোড় ইউনিয়নে উজান বাট্টাজোড় গ্রামে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার ফেন্সি এন্টার প্রাইজের মালিক ফিরোজ মিয়ার বিরুদ্ধে চাউল কম দেওয়ার অভিযোগ উঠেছে।

সরজমিনে দেখা যায়, ভুক্তভোগী বাচ্চা মিয়া বলেন, আমি খাদ্য বান্ধব কর্মসূচির একটি ১৫ টাকা কেজি চাউলের কার্ড নিছি চাউল পামু আমি ৩০ কেজি ৪৫০ টাকা দিছি কিন্তু চাউল পাইছি আমি ২৩ কেজি।

খাদেম আলী বলেন, আমার চাউল মেপে দেখি ২৫ কেজি। শিরিনা আক্তারের দাবি, চাউল নিতে গেলে ফিরোজ মিয়া আমাকে ধাক্কা দেয় তবুও চাউল দিছে ২৭ কেজি। ভুক্তভোগীদের অভিযোগ, তাদের সঙ্গে প্রতারণা হচ্ছে। তাই সংশ্লিষ্ট ডিলারের ডিলারশিপ অবিলম্বে বাতিলের জন্য আমরা উপজেলা প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

ট্যাগ অফিসার আল মামুনুর রশিদ সিদ্দিক বলেন, আমি ২০ মিনিটের জন্য বাহিরে গেলে লোক জন আমাকে অভিযোগ করেন চাউল কম দিচ্ছে আমি এসে দেখি কিছু চাউলের বস্তা ছিদ্র করা। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানালে। চাউল দেওয়া বন্ধ করে দেয়।

ফেন্সী এন্টার প্রাইজের মালিক ফিরোজ মিয়ার কাছে চাউল কম দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আধা কেজি-এক কেজি চাউলও আমি কম দেইনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা দৈনিক অধিকারকে বলেন, আমি আইন শৃঙ্খলা মিটিংয়ের জন্য জেলায় আছি। আমি অভিযোগ পেয়েছি খাদ্য বিভাগকে জানিয়েছি। এ বিষয়ে যেহেতু মানুষ অভিযোগ করেছে এবং সন্দেহ রয়েছে তাই আপাতত চাউল দেওয়া বন্ধ করা হয়েছে।

তিনি আরও জানান, তদন্ত করে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]om

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড