• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁচতে চান লিভার সিরোসিসে আক্রান্ত মিজান

  কাজী শাহরিয়ার রুবেল, আমতলী (বরগুনা)

১১ সেপ্টেম্বর ২০২২, ১৪:১০
বাঁচতে চান লিভার সিরোসিসে আক্রান্ত মিজান
লিভার সিরোসিস রোগে আক্রান্ত রোগী মো. মিজান মৃধা (ফাইল ছবি)

বরগুনার মো. মিজান মৃধা (৪০) দীর্ঘদিন যাবৎ লিভার সিরোসিস রোগে আক্রান্ত। বেঁচে আছেন মারাত্মক অসহায় অবস্থায়। দীর্ঘ ৪ বছর ধরে এই রোগের সাথে যুদ্ধ করে চলছেন। উন্নত চিকিৎসার প্রয়োজনে দরকার প্রায় ২৫ লক্ষ টাকা কিন্তু নেই অর্থের যোগান। তাই বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের ধনাঢ্য ব্যক্তিদের সহযোগিতা কামনা করছেন তিনি তার অসহায় পরিবার।

জানা গেছে, বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের পশ্চিম কুলাইরচর গ্রামের বাসিন্দা মো. মিজান মৃধা। তার পিতার নাম আসমত আলী মৃধা। একটি বিস্কুট কোম্পানিতে চাকুরি করতেন। দুই ছেলে, স্ত্রী ও মা-বাবা নিয়ে সুখের সংসার ছিল তার।

২০১৯ সালে তা যেন ধুলোয় মিশে যায় লিভার সিরোসিস নামক জটিল রোগে আক্রান্ত হয়ে। দিন দিন শারীরিক অবস্থার অবনতি হলে পরিবার তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করায়। চিকিৎসাধীন ডা. অসিদ ভূষণ দাস তাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। লিভার বিভাগের প্রধান ডা. মাহতাব আল মামুন স্বপ্নিলের তত্ত্বাবধানে গত ৪ বছর ধরে চিকিৎসা নিচ্ছেন।

এরই মধ্যে সবকিছু চিকিৎসার খরচে ব্যয় করে মাথা গেঁজার ঠাঁই নেই। পিতা আসমত আলী মৃধা তার চার বিঘা জমি বিক্রি করে দিয়েছেন। অর্থের অভাবে বন্ধ রয়েছে আরও দুই ছেলের পড়ালেখা। দুবেলা দু মুঠো খাবার মতো অবস্থা এখন আর তার পরিবারে নেই।

স্বামীর চিকিৎসার জন্য অসুস্থ মো. মিজান মৃধার স্ত্রী অন্যের বাড়ি কাজ করছেন। তবুও ঘুরছে না পরিবারের আর্থিক চাকা। কখনো অর্ধাহারে আবার কখনো অনাহারে দিন কাটাচ্ছেন তারা। ধার দেনা করে সংসার চালাতে হয়। এর মধ্যে আবার ডাক্তারের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ভারত যেতে হবে। প্রয়োজন ২৫ লক্ষ টাকা, কিন্তু টাকার অভাবে যেতে পারছেন না।

একটা জীবন বাঁচাতে পরিবারের সবাই যেন ভারসাম্যহীন। তাই দেশের ধনী ও মানবতার ফেরিওয়ালাদের কাছে সাহায্য চায় তার পরিবার। সাহায্য পাঠাতে পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগের জন্য আগ্রহীদের প্রতি অনুরোধ জানানো হচ্ছে।

লিভার সিরোসিস রোগে আক্রান্ত মো. মিজান মৃধার পিতা আসমত আলী মৃধা কেঁদে কেঁদে বলেন, আমার ছেলে ও পরিবার বাঁচতে চাই। আমার ভিটে ছাড়া এখন আর কিছুই নেই। এটা বিক্রি করলে থাকার মতো কোন জায়গা নেই। হৃদয়বান ব্যক্তিরা আমার ছেলেকে বাঁচাতে এগিয়ে আসলে নিশ্চয়ই বাঁচবে, বাঁচবে গোটা পরিবার।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড