• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীর্ঘ এক যুগ পর টেকনাফে আ. লীগের সম্মেলন 

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

১০ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৮
দীর্ঘ এক যুগ পর টেকনাফে আ. লীগের সম্মেলন 
আ. লীগের সম্মেলন স্থল (ছবি : অধিকার)

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দীর্ঘ প্রায় এক যুগ পর রাত পোহালেই বহুল প্রতীক্ষিত কক্সবাজারের টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল হতে যাচ্ছে। আগামীকাল রবিবার (১১ সেপ্টেম্বর) টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। এরই মধ্যে উপজেলার প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও পৌর এলাকায় এই সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন করেছে। এই আকাংখিত সম্মেলন সফল করতে আওয়ামী লীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সহযোগিতায় মাঠে নেমেছে।

এবারের সম্মেলনকে ঘিরে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের মধ্যে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। আওয়ামী লীগের প্রবীণ-নবীন নেতা-কর্মীরা জানান, দীর্ঘ বছর পর এই সম্মেলন হতে যাচ্ছে। এতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মী হতে শুরু করে উপজেলা পর্যায়ের নেতাদের প্রতিফলন ঘটবে।

এছাড়া এবারের সম্মেলনে জাতীয় ও জেলা পর্যায়ের গুরুত্বপূর্ণ নেতারা বক্তব্য রাখবেন। সম্মেলন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় তার জন্য জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের ঘুম হারাম হয়ে পড়েছে।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সংসদের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। কেন্দ্রীয় সংসদের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও কার্য নির্বাহী সংসদের উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

আয়োজনটির উদ্বোধন করবেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল আলম। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন- কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মো. মুজিবুর রহমান।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন- কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রাজা শাহ আলম চৌধুরী, উখিয়া টেকনাফ আসনের জাতীয় সংসদ সদস্য শাহীন আকতার, আশেক উল্লাহ রফিক এমপি মহেশখালী-কুতুব দিয়া আসন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রনজিত দাশ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এইচ এম ইউনুছ বাঙ্গালী।

আয়োজনটির সভাপতিত্ব করবেন- টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার জাহিদ হোসেন, সমগ্র অনুষ্ঠানটি পরিচালনায় থাকবেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর।

এ দিকে গতকাল উক্ত সম্মেলন সফল করতে পৌর আওয়ামী লীগের এক বিশেষ বর্ধিত সভার আয়োজন করেন পৌর আওয়ামী লীগ সভাপতি সাবেক সাংসদ আব্দুর রহমান বদি। তিনি প্রায় ৫ হাজার নেতাকর্মীদের নিয়ে জয় বাংলা শ্লোগানে মিছিলে মিছিলে যোগদান করার কথা জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড