• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশ পরিচয়ে বিজিবি সদস্যের ৮ লাখ টাকা ছিনতাই

  রাকিব হাসনাত, পাবনা

১০ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩০
পুলিশ পরিচয়ে বিজিবি সদস্যের ৮ লাখ টাকা ছিনতাই
উদ্ধারকৃত মালামাল (ছবি : অধিকার)

পাবনায় পুলিশ পরিচয়ে শরিফুল ইসলাম নামে এক বিজিবি সদস্যের ৮ লক্ষাধিক টাকা ছিনতাইয়ের অভিযোগে ডিবি পুলিশ পরিচয়ে সারাদেশে ডাকাতি করে আসা একটি চক্রকে ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গত এক সপ্তাহ ধরে ভোলা, সিরাজগঞ্জ, ঢাকা ও গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় অভিযান শেষে তাদের আদালতের মাধ্যমে রিমান্ডে নেওয়া হয়।

জিজ্ঞাসাবাদে ডাকাতিতে ব্যবহৃত ডিএমপি ডিবি পুলিশের পোশাক, হ্যান্ডকাপসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুরে পাবনার পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সী জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন- সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ার দোহাকালা গ্রামের মৃত মোক্তার হোসেনের ছেলে মাসুদ করিম (৪৭), বড় পাঙ্গাসী মধ্যপাড়া গ্রামের মৃত সাবেদ প্রামাণিকের ছেলে আরিফুল ইসলাম (৩২), উল্লাপাড়া পশ্চিম পাড়ার নান্নু মিয়ার ছেলে মো. আরিফ (৩৩), চর আঙ্গুরু গ্রামের আব্দুস শুকুর মিয়ার ছেলে শরিফুল ইসলাম (৩৮), প্রামাণিক পাড়া গ্রামের আব্দুল কাদের প্রামাণিকের ছেলে মাসুদ রানা (৩২), ভোলা জেলার দুলারহাট থানার নুরাবাদ গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে মো. হোসেন ড্রাইভার (৩৬)।

পাবনার পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সী জানান, গত ২৫ আগস্ট পাবনার জনতা ব্যাংক কাশীনাথপুর শাখা থেকে পার্শ্ববর্তী আমিনপুর থানার মোবারকপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে শরিফুল ইসলাম ৮ লাখ টাকা উত্তোলন করে বাড়ির দিকে রওনা হন। পথে ঢাকা-পাবনা মহাসড়কে নান্দিয়ারা কবরস্থানের সামনে একটি সাদা মাইক্রোবাস শরিফুলকে ডিবি পুলিশ পরিচয়ে আটক করে মাইক্রোবাসে তুলে নেয়। এরপর তার চোখ ও হাত পা বেঁধে নগদ টাকা ছিনিয়ে নিয়ে আলাদীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মাইক্রোবাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। পরদিন ২৬ আগস্ট শরিফুলের বাবা হাবিবুর রহমান আমিনপুর থানায় বিষয়টি জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। পরে এই বিষয়ে মামলা নথিভুক্ত করা হয়।

অভিযোগের সূত্র ধরে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমের নেতৃত্বে গোয়েন্দা পুলিশ তদন্তে নামে। তথ্য প্রযুক্তি ব্যবহারে টানা এক সপ্তাহ তদন্ত করে আন্তঃ জেলা ডাকাত চক্রের সন্ধান পায় পুলিশ। কয়েক দফা অভিযানে ভোলা, সিরাজগঞ্জ, ঢাকা ও গাজীপুর থেকে ডাকাত চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত পুলিশের পোশাক, হ্যান্ডকাফ, ওকিটকি, পুলিশের সিগন্যাল লাইটসহ বিভিন্ন সরঞ্জাম ও আলামত উদ্ধার করা হয়।

উল্লেখ্য, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ১৬৪ ধারায় স্বীকারোক্তি দিয়েছে বলেও জানান পুলিশ সুপার। কয়েকজনের নামে একাধিক ডাকাতি মামলা রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড