• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন চান প্রিয় রঞ্জন দত্ত

  নিজস্ব প্রতিবেদক

১০ সেপ্টেম্বর ২০২২, ১০:২৫
ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন চান প্রিয় রঞ্জন দত্ত
প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত (ছবি : অধিকার)

ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত দলীয় মনোনয়ন তুলেছেন। তিনি ফেনী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ফেনী জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌসুলি।

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত ১৯৪৭ সালে ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তিনি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ছাগলনাইয়া থানা মুক্তিযুদ্ধকালীন সংগ্রাম পরিষদের সহ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন মুক্তিযুদ্ধকালীন সংগ্রাম পরিষদ শুভপুর ইউনিয়ন ছাগলনাইয়া থানার।

তিনি ১৯৭৭ সালে ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য পদ লাভ করেন এবং পরবর্তীকালে ফেনী জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং কৃষি বিষয়ক সম্পাদক পদে থেকে ফেনী জেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি বাংলাদেশ কৃষক শ্রমিক লীগ (বাকশাল) কমিটির ফেনী সাংগঠনিক জেলা শাখার কৃষি বিষয়ক সম্পাদক থাকাকালীন সময়ে সরকারিভাবে বাকশালের ধারণা বাস্তবায়নে সমবায় পদ্ধতিতে সবুজ বিপ্লবের উপরে ২১ দিনের ট্রেনিং দিয়ে এই ধারণায় জনগণকে উদ্বুদ্ধ করতে কাজ করেন।

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত ১৯৬২ সালে হামিদুর রহমান শিক্ষা কমিশন বাতিল আন্দোলন থেকে অদ্যাবধি দীর্ঘ ৬০ বছর রাজনীতির সাথে সরাসরি জড়িত রয়েছেন। ১৯৭৭ সালে ফেনী জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য পদ প্রাপ্ত হওয়ার পর হতে বাংলাদেশ আওয়ামী লীগের সকল আন্দোলন সংগ্রামে রাজপথে সক্রিয় থেকে প্রায় ৪৫ বছর যাবত দলের সকল কর্মকাণ্ডের সাথে জড়িত থেকে দায়িত্ব পালন করছেন।

এছাড়া তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ৬৪টি জেলার তথ্য ও গবেষণা সম্পাদক এবং প্রচার ও প্রকাশনা সম্পাদককে নিয়ে যে সকল সেমিনার করেছিলেন প্রত্যেকটি সেমিনারে ফেনী জেলার পক্ষ থেকে অংশগ্রহণ করে জেলার প্রতিনিধিত্ব করেন এবং নিজ জেলায় সেগুলো বাস্তবায়ন করেন।

রাজনীতির পাশাপাশি বর্তমানে তিনি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি। বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল ফেনী জেলা শাখার সহ সভাপতি। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন ফেনী জেলা শাখার উপদেষ্টা। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত কর্ম জীবনে আইন পেশার পূর্বে শিক্ষকতা করেছেন।

দায়িত্ব পালন করেছেন মাধ্যমিক স্কুল শিক্ষক সমিতি ছাগলনাইয়া থানার সাধারণ সম্পাদক হিসেবে। তার প্রকাশিত গ্রন্থ Democracy and Freedom of Bangladesh. (গণতন্ত্র ও বাংলাদেশের স্বাধীনতা, বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা)।

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত বলেন, মুক্তিযুদ্ধের সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা যুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করি এবং স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয় রয়েছি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যদি মনে করেন আমার জনগণের কল্যাণে কাজ করা উচিত সেক্ষেত্রে নিশ্চয় আমি প্রস্তুত রয়েছি সুতরাং রাজনৈতিক জীবন ও জনসম্পৃক্ততার যায়গায় নিশ্চয় আমি ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদের জন্য দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি।

তিনি আরও বলেন, আশাকরি দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বিষয়টি দেখবেন। তার নির্দেশনা বাস্তবায়নে এবং জনকল্যাণে কাজ করতে আমি সবসময় বদ্ধপরিকর।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড