• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি-পুলিশ সংঘর্ষে রংপুরে আহত অর্ধশতাধিক, গ্রেফতার ৭

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

১০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৬
বিএনপি-পুলিশ সংঘর্ষে রংপুরে আহত অর্ধশতাধিক, গ্রেফতার ৭
সংঘর্ষে লিপ্ত পুলিশ ও বিএনপির নেতাকর্মীরা (ছবি : অধিকার)

রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের লাঠিচার্জ শতাধিক টিয়ারশেল নিক্ষেপ। ঘটনাস্থল থেকে বিএনপি ও ছাত্রদলের সাত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়, উপজেলা বিএনপির সভাপতি ওয়াহিদুজ্জামান মাবুর নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি উপজেলা সদরের পুরাতন সোনালী ব্যাংকের মোড় হয়ে বাজার অতিক্রম করে। এরপর টাকোয়া মসজিদের সামনে সড়কে সমাবেশ করে তারা। সমাবেশ চলাকালে পুলিশ বাধা দেয়।

উল্লেখ্য, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি, ভোলা ও নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে নেতাকর্মীদের নিহত হওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। এ ঘটনাকে কেন্দ্র করে বিএনপি ও পুলিশের মধ্যে প্রথমে হাতাহাতি ও ধাক্কাধাক্কি শুরু হয়।

এ সময়ে পুলিশ শতাধিক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। এরপর বিএনপি ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ চলতে থাকে। একপর্যায়ে পুলিশ পিছু হটে থানায় চলে আসে। এরপর রংপুর থেকে বিপুল সংখ্যক পুলিশ এসে লাঠিচার্জ আর গুলি শুরু করে।

সংঘর্ষে পুলিশের এসআই সালামসহ পাঁচ পুলিশ, চার সাংবাদিক এবং অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মী আহত হন। এছাড়া আহতদের মধ্যে রয়েছেন= উপজেলা বিএনপির সভাপতি ওয়াহিদুজ্জামান মাবু, সাধারণ সম্পাদক আখিরুজ্জামান শিরন, রংপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন লিজু। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

গঙ্গাচড়া উপজেলা বিএনপির সভাপতি ওয়াহেদুজ্জামান মাবু অভিযোগ করে বলেন, গত বুধবার থানার ওসির সঙ্গে কথা হয়েছিল, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করবো। কিন্তু সমাবেশ চলাকালে পুলিশ অতর্কিত হামলা করেছে। আমাদের শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া সাত নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিরুজ্জামান মিলন জানান, বিএনপি ও ছাত্রদলের সাত নেতাকে আটক করে থানায় নিয়ে গেছে পুলিশ। গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল জানান, বিএনপি নেতা-কর্মীরা বিক্ষোভের নামে পুলিশের ওপর হামলা চালায়। ইট-পাটকেল নিক্ষেপ করে ২২ পুলিশকে আহত করেছে তারা। দফায় দফায় পুলিশের ওপর চড়াও হয়েছে। কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) হোসাইন মুহাম্মদ রায়হান বলেন, বিএনপি নেতাকর্মীরা গুজব ছড়ায়, তাদের ওপর পুলিশ হামলা করে কয়েক নেতাকে আটকের চেষ্টা করছে। এ সব ঘটনায় পুলিশের কর্তব্যে বাধা দিলে হামলা চালানো হয়। এ ঘটনায় দুটি মামলার প্রস্তুতি চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড