• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অধিকারে সংবাদ প্রকাশের পর প্রাথমিক বিদ্যালয়ের জমি উদ্ধার

  মিলন মাহমুদ, সিংগাইর (মানিকগঞ্জ)

০৮ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৮
অধিকারে সংবাদ প্রকাশের পর প্রাথমিক বিদ্যালয়ের জমি উদ্ধার
উদ্ধারকৃত প্রাথমিক বিদ্যালয়ের জমি (ছবি : অধিকার)

মানিকগঞ্জের সিংগাইরে একটি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে বালুর ব্যবসা করছিলে আল মদিনা এন্টার প্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। এ বিষয়ে গত সোমবার ও মঙ্গলবার জাতীয় পত্রিকা দৈনিক অধিকারসহ বেশ কয়েকটি অনলাইন মিডিয়াতে সংবাদ প্রকাশ করা হলে তা প্রশাসনের নজরে আসে।

উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই জমি তাৎক্ষণিক উদ্ধারে নামেন উপজেলা প্রশাসন। প্রশাসনের নির্দেশে মঙ্গলবার দিনভর ওই জমি থেকে স্থাপনা সরিয়ে নেয় ব্যবসায়ীরা।

উল্লেখ্য, তৎকালীন রাজেন্দ্র মাস্টার নামে এক ব্যক্তি ৩০ শতাংশ জমি চন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে দান করেন। দান করা ওই জমিতে দীর্ঘদিন প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান চলে। ৩০ বছর আগে পার্শ্ববর্তী ডাউটিয়া বাজারের পাশে প্রাথমিক বিদ্যালয়টি স্থানান্তর করা হয়।

এ দিকে পূর্বের ওই চন্দনপুর প্রাথমিক বিদ্যালয়ের জমিটির অনেকাংশই দখল করে স্থানীয় বালু ব্যবসায়ী মো. রিপন ও মো. বিপ্লবসহ বেশ কয়েকজন লোক। এ বিষয়ে সোমবার কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ জমি উদ্ধারে তাৎক্ষণিক অভিযান চালান। প্রশাসনের নির্দেশে মঙ্গলবার অবৈধ দখলদাররা তাদের স্থাপনা সরিয়ে নেয়।

এ বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপন দেবনাথ বলেন, পত্রিকায় সংবাদ প্রকাশের মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখলের বিষয়টি জানতে পারি। তাৎক্ষণিক ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে দিয়ে ২৪ ঘণ্টার মধ্যে বালুর ব্যবসাসহ দখলদারদের স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। পরে মঙ্গলবার অবৈধ দখলদাররা তাদের বালুর ব্যবসা ও ঘর সরিয়ে নেয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড