• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝুঁকিপূর্ণ রিং ব্রিজ দিয়ে চলছে যানবাহন, বড় দুর্ঘটনার আশঙ্কা 

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙামাটি)

০৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:৩৭
ঝুঁকিপূর্ণ রিং ব্রিজ দিয়ে চলছে যানবাহন, বড় দুর্ঘটনার আশঙ্কা 
ঝুঁকিপূর্ণ রিং ব্রিজের নিচে ফাটল (ছবি : অধিকার)

রাঙ্গামাটির কাপ্তাই-চট্রগ্রাম প্রধান সড়কস্থ ব্যাঙছড়ি রিং ব্রিজ বর্তমানে ভয়াবহ হুমকির মুখে রয়েছে। যে কোনো সময় ব্রিজ ধসে বড় দুর্ঘটনার কারণ হতে পারে। দীর্ঘ ৬০ বছরেও এ ব্যাংঙছড়ি রিং ব্রিজের সংস্কার কাজ করা হয়নি। সড়কটির ওপর দেখে মনে হয় একদম ফিটফাট, কিন্ত ভিতরে ফাঁটল হয়ে বিপদ দেখা দিয়েছে।

সরজমিনে দেখা যায়, উক্ত রিং ব্রিজের ওপরের সাইড একদম ফিটফাট সকল ধরনের হালকা এবং ভারিযান চলাচল করছে। যদিও রিং ব্রিজের নিচে গিয়ে দেখা যায় অন্যচিত্র। রিংয়ের চারপাশে ব্যাপক ক্র্যাক সৃষ্টি হয়ে লম্বা এবং গোলাকার ফাঁটল সৃষ্টি হয়েছে। সড়কের ওপর যত বেশি চাপ পরছে ততই ধীরেধীরে ফাঁটল সৃষ্টি হচ্ছে।

ট্রাক চালক ফরিদ ও শাহাজান জানান, সড়ক দিয়ে গাড়ি চালাতে ভয় পাচ্ছি, কখন কি ঘটে যায়। অটোরিকশা চালক আবু বক্কর ও হিরুন জানান, প্রতিনিয়ত ট্রনে, ট্রনে ভারিযান চলাচল করছে, ততবেশি সড়কটি অতিমাত্রায় ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।

ইউপি সদস্য ইমান আলী জানান, সড়কটি পাকিস্তান আমলে করা হয়েছে। কিন্ত রিং ব্রিজের কোনো সংস্কার এযাবত না করার ফলে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। ব্রিজের নিচের অংশ বড়, বড় ফাটল ধরেছে যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানের সাথে বিষয়টি নিয়ে কথা বললে তিনি গুরুত্বপূর্ণ মনে করে তাৎক্ষণিক সড়ক ও জনপথ বিভাগের সাথে বিষয়টি নিয়ে কথা বলেন। এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী সৌম্য তালুকদারের সঙ্গে ফোনে কথা হলে তিনি জানান, বিষয়টি ইউএনও বলার সাথে সাথে আমরা একটি তদন্ত টিম পাঠিয়েছি। তদন্ত টিম রিপোর্ট দিলে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড