• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমান্তে ১০ পিস স্বর্ণের বারসহ দুই কারবারি গ্রেফতার 

  জাহিরুল মিলন, শার্শা (যশোর)

০৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৮
সীমান্তে ১০ পিস স্বর্ণের বারসহ দুই কারবারি গ্রেফতার 
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

যশোর জেলার বেনাপোল সীমান্ত থেকে ১.১৬৬ কেজি (১০০ ভরি) ওজনের ১০ পিস স্বর্ণের বার ও একটি মোটরসাইকেলসহ হাবিবুর রহমান (২৯) ও আক্তারুল ইসলাম (২৫) নামে দুই কারবারিকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (২১ বিজিবি) সদস্যরা।

বুধবার (৭ সেপ্টেম্বর) খুলনা ব্যাটেলিয়নের (২১ বিজিবি) অধীনস্থ পুটখালী বিওপির একটি টহল দল তাদেরকে আটক করে।

আটককৃত আসামি হাবিবুর বেনাপোল পোর্ট থানাধীন খলসী গ্রামের রমজান আলীর ছেলে ও আক্তারুল একই গ্রামের আবু বক্করের ছেলে।

খুলনা ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, খুলনা ব্যাটেলিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোর জেলার শার্শা উপজেলার পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

তিনি জানিয়েছেন, গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১০২ আর পিলার হতে আনুমানিক ৪.৫ কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে ইছাপুর খালপাড় জামে মসজিদের পাশে রাস্তার উপর তল্লাশি অভিযান পরিচালনা করে।

বিজিবি কর্মকর্তা আরও জানান, তল্লাশি অভিযানে বিজিবি টহলদল ১.১৬৬ কেজি (১০০ ভরি) ওজনের মোট ১০ পিস স্বর্ণের বার ও একটি মোটরসাইকেল উদ্ধার করে। স্বর্ণের বারগুলো আসামিদের পরিহিত জিন্স প্যান্টের সামনের পকেটের ভিতর কস্টেপ দ্বারা মোড়ানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ছিল।

তার দাবি, আসামিদের জিজ্ঞাসাবাদে উক্ত স্বর্ণের বারগুলো যশোর জেলার শার্শা উপজেলার বাগআঁচড়া বাজার থেকে জনৈক ব্যক্তির কাছ হতে সংগ্রহ করেছে কিন্তু কার নিকট হতে সংগ্রহ করেছে তার নাম জানেনা বলে তারা জানায়। ধৃত আসামিরা স্বর্ণের বারগুলো পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল।

স্বর্ণের আনুমানিক সিজার মূল্য ৮৬ লাখ ২০ হাজার টাকা। আসামিদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান এই বিজিবি কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড