• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘হট অফার’ প্রদর্শণ

‘ভুয়া বিজ্ঞাপন’ দেওয়ায় সিঙ্গারের তিন শোরুমকে জরিমানা

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

০৭ সেপ্টেম্বর ২০২২, ১৫:১৫
‘ভুয়া বিজ্ঞাপন’ দেওয়ায় সিঙ্গারের তিন শোরুমকে জরিমানা
ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে (ছবি : অধিকার)

রাজশাহীতে ফ্রিজের মিথ্যা ‘হট অফার’ প্রদর্শণ করায় সিঙ্গারের তিনটি শোরুমকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়। এই অভিযানে নেতৃত্ব দেন- অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

হাসান-আল-মারুফ বলেন, সিঙ্গারের রাজশাহী নগরীর লক্ষ্মীপুর মোড়ের শোরুমকে ৫০ হাজার টাকা, কাদিরগঞ্জ গ্রেটার রোডের শোরুমকে ৫০ হাজার টাকা এবং সাহেববাজারের শোরুমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব শোরুমে মিথ্যা ‘হট অফার’ প্রদর্শণ করা হচ্ছিল।

তিনি আরও বলেন, এই অভিযান শুরুর প্রথমে লক্ষ্মীপুরের শোরুমে গিয়ে দেখি, ফ্রিজের গায়ে গায়ে লেখা “হট অফার”। কিন্তু কী হট অফার তা স্পষ্ট নয়। ফ্রিজের গায়ে আবার ট্যাগে তিনটি করে মূল্য লেখা। একটি মূল্য প্রিন্ট করা, অন্য দুটি হাতে লেখা। এটা তো হতে পারে না। একটি পণ্যের একটিই মূল্য হবে। কিন্তু এখানে লেখা আগে কত মূল্য ছিল, এখন কত, নগদে কত, কিস্তিতে কত ইত্যাদি। এসব মূল্য এবং অফার কোন ক্রেতা বুঝতে পারবে না। লোভনীয় এসব অফারের নামে ক্রেতাদের সাথে সুকৌশলে প্রতারণা করা হচ্ছিল।

এ ব্যাপারে আরও জানতে চাইলে হাসান-আল-মারুফ জানান, লক্ষ্মীপুরের শোরুমকে জরিমানার পর অন্য দুটি শোরুমেও খবর পৌঁছে যায়। তিনি কাদিরগঞ্জ গ্রেটার রোডের শোরুমে গিয়ে দেখেন, সেখানে ফ্রিজের গায়ে লেখা ‘হট অফার’ স্টিকার তুলে ফেলা হচ্ছে। মূল্যও সংশোধন করা হচ্ছে। তাই এটিকেও জরিমানা করা হয়। পরে সাহেববাজারে গিয়ে দেখেন, সেখানে ইতোমধ্যে ট্যাগগুলো তুলে ময়লার ঝুড়িতে ফেলে রাখা হয়েছে। তাই এই শোরুমকেও জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, এই অভিযানে সহায়তা করে রাজশাহী মহানগর পুলিশের একটি দল। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড