• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেজর সেজে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভনে অর্থ আত্মসাৎ

  মো. মেহেদী হাসান সুমন, কেশবপুর (যশোর)

০৭ সেপ্টেম্বর ২০২২, ১২:১৭
মেজর সেজে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভনে অর্থ আত্মসাৎ
গ্রেফতারকৃত ভুয়া মেজর মোয়াজ্জেম কবীর (ছবি : অধিকার)

যশোরের কেশবপুর থানা পুলিশ অভিযান চালিয়ে মোয়াজ্জেম কবীর (৩৭) নামে এক ভুয়া মেজরকে গ্রেফতার করেছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার সীমান্তবর্তী বগা মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার শেখপাড়া গ্রামের শেখ আলী হোসেনের ছেলে।

তার বিরুদ্ধে কেশবপুর উপজেলার বুড়ুলি গ্রামের ওদুদ সরদার (৫৭) বাদী হয়ে থানায় ভুয়া মেজর পরিচয় দিয়ে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে টাকা আত্মসাৎ করার অভিযোগে একটি মামলা করেন।

থানা ও মামলা সূত্রে জানা গেছে, সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার শেখপাড়া গ্রামের শেখ আলী হোসেনের ছেলে মোয়াজ্জেম কবীর সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে বিভিন্ন এলাকার লোকজনকে সেনাবাহিনীতে চাকুরি দেওয়ার কথা বলে এরই মধ্যে প্রচুর টাকা আত্মসাৎ করেন। তিনি ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন।

সেই সুবাদে মোয়াজ্জেম কবীরের সাথে কেশবপুর উপজেলার বুড়ুলি গ্রামের ওদুদ সরদারের পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায়ে ওদুদের ছেলে বিল্লাল হোসেনকে (২২) বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরি দেওয়ার কথা বলে গত ২০১৯ সালের ১৪ আগস্ট বুড়ুলি গ্রামের ওদুদের বাড়িতে বসে এক চুক্তিপত্রের মাধ্যমে নগদ দুই লাখ টাকা গ্রহণ করে পরবর্তীকালে বারুইহাটি গ্রামের আবু বক্কারের উপস্থিতিতে আরও এক লাখ টাকা গ্রহণ করে।

কিন্তু মোয়াজ্জেম কবীর বিল্লাল হোসেনকে চাকুরি দিতে ব্যর্থ হয়। দীর্ঘদিন ধরে চাকরি দিতে না পারায় ৩ লক্ষ টাকা মোয়াজ্জেম কবীর কাছে ফেরত চাইলে বিভিন্ন প্রকারের ভালবাহানা করে।

পরিশেষে চলতি বছরের গত ২৬ আগস্ট বিকালে চুকনগর বাজারে দেখা পেলে টাকা ফেরত দিতে বললে মোয়াজ্জেম কবীর টাকা ফেরত দিতে অস্বীকার করেন এবং আত্মগোপনে চলে যায়। এরপর ঘটনা উল্লেখ করে বুড়ুলি গ্রামের ওদুদ সরদার বাদী হয়ে কেশবপুর থানায় একটি মামলা করেন। মামলার হওয়ার পর কেশবপুর থানা পুলিশ সীমান্তবর্তী বগা মোড় এলাকা থেকে ভুয়া মেজর মোয়াজ্জেম কবীরকে গ্রেফতার করে।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ বোরহান উদ্দীন বলেন, ভুয়া মেজর পরিচয় দিয়ে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের মামলায় মোয়াজ্জেম কবীরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিকে যশোর আদালতে প্রেরণ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড