• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইলে বয়লার ধ্বসে নিহত শ্রমিকদের কুড়িগ্রামে দাফন সম্পন্ন

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৭ সেপ্টেম্বর ২০২২, ১০:২৬
বয়লার ধ্বস

টাঙ্গাইলের গোপালপুরে চাতালের বয়লার ধ্বসে নিহত তিন শ্রমিকের বাড়ি কুড়িগ্রামে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে নিহত শ্রমিকদের স্ব- স্ব বাড়িতে কবরস্থ করা হয়। নিহত শ্রমিকদের জন্য টাঙ্গাইলের জেলা প্রশাসক মোহাম্মদ আতাউল গনি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন বলে জানা গেছে। এছাড়াও জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহত প্রতি শ্রমিকের পরিবারে ২০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, গত রবিবার (৪ সেপ্টেম্বর) টাঙ্গাইলের গোপালপুর পৌরসভার ডুবাইল এলাকায় একতা অ্যাগ্রোফুড প্রোডাক্ট লিমিটেডের চালকলে নতুন ক্রাসার সংযোগ দেওয়া হয়। রাত ৯টার দিকে বিকট শব্দে এক হাজার মন চালসহ নতুন ক্রাসার ও বয়লার ধ্বসে যায়। এ সময় কর্মরত তিন শ্রমিকের মৃত্যু হয়। তিন জনের বাড়ি কুড়িগ্রাম জেলায়।

কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গফুর জানান, নিহতের খবর পেয়ে যাত্রাপুর ইউনিয়ন পরিষদের সদস্য জাহেদুল ইসলামকে মরদেহ আনতে টাঙ্গাইলে পাঠানো হয়। মঙ্গলবার ভোরে নিহতদের মরদেহ কুড়িগ্রামে আনা হয়। এদের একজন যাত্রাপুর ইউনিয়নের এবং অপর দু’জন পার্শ্ববর্তী পাচগাছী ইউনিয়নের বাসিন্দা। নিহতদের একজন যাত্রাপুর ইউনিয়নের গারুহারা গ্রামের মো. করিম মোল্লার ছেলে নুর ইসলাম এবং অপর দুজন হলেন পাঁচগাছী ইউনিয়নের ওয়াপদা বাজার এলাকার বাচ্চু মিয়ার পূত্র মোহাম্মদ আরিফ ও নাঈমুল ইসলাম।

পাঁচগাছী ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ আলী জানান, আরিফ ও নাঈমুলকে ওয়াপদা বাজারে দাফন করা হয়েছে। এর আগে তাদের মরদেহ বাড়িতে আনা হলে পরিবার ও স্বজনরা কান্নায় ভেঙ্গে পরেন। বিশেষ করে আরিফের গর্ভবর্তী স্ত্রী বারবার মুর্চ্ছা যাচ্ছিল। পরিবারগুলো দরিদ্র হওয়ায় জেলার বাইরে বিভিন্ন এলাকায় গিয়ে কাজ করতো। তাদের মৃত্যুর ফলে ভীষণ সমস্যায় পড়ছে তারা। আমরা চাই মৃত্যুর বিষয়ে কোনো গাফিলতি থাকলে তা খতিয়ে দেখা হোক এবং নিহতের পরিবারগুলোর ভবিষ্যতের চিন্তা করে ক্ষতিপুরণের ব্যবস্থা নেওয়া হোক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড