• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের প্রাপ্য টাকা ফেরত দেওয়া নিয়ে অধ্যক্ষ্যের টালবাহানা

  সুমন খান, লালমনিরহাট

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪১
ফরম পূরণ

করোনা মহামারির কারণে বাতিল হওয়া ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরত দেওয়ার নির্দেশনা থাকলেও সেই টাকা ফেরত না দিয়ে টালবাহানা করার অভিযোগ উঠেছে শামসুদ্দিন কমর উদ্দিন কলেজের অধ্যক্ষ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে।

এ ঘটনায় সোমবার (৫ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী অফিসার বরাবর ওই অধ্যক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ শিক্ষার্থীরা।

লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ছাত্র-ছাত্রীরা ফরম পূরণ করেন কিন্তু বিশ্বজুড়ে করোনা মহামারীর কারণে পরীক্ষা বাতিল করে অটোপাশ দেয় এবং পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়।

সে মোতাবেক শামসুদ্দিন কমর উদ্দিন কলেজের ২০২০ সালের ১৮০ জন পরীক্ষার্থীর ফরম পূরণের টাকা ফেরত দেয়ার নির্দেশনা দিলেও অধ্যক্ষ আবু বকর সিদ্দিক আজও পরীক্ষার্থীদের টাকা ফেরত দেননি।

শিক্ষার্থীরা টাকা ফেরতের জন্য অধ্যক্ষের নিকট একাধিকবার গেলেও তিনি সময়ক্ষেপণ করতে থাকেন। এমন পরিস্থিতে শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর অধ্যক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মান্নান জানান, অভিযোগ পেয়েছি। দ্রুত শিক্ষার্থীরা যেন টাকা ফেরত পায় সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে অধ্যক্ষ আবু বকর সিদ্দিকের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড