• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর সিটি কর্পোরেশনের আওতাধীন ওএমএসের চাল ও আটা বিতরণ

  মাহফুজ আলম প্রিন্স

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:১২
ট্রাকসেলে

রংপুর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় ৫০ মে. টন চাল ও ৮.৫ মে. টন আটা বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে নগরীর গনেশপুর, মর্ডানমোড়, সর্দারপাড়াসহ বেশ কয়েকটি স্থানে গিয়ে দেখা যায় দোকান সেলের মাধ্যমে চাল ও আটা বিতরণ করতে। আবার পাশাপাশি বিভিন্ন স্থানে ট্রাকসেলের মাধ্যমে চাল বিতরণ করতে দেখা যায়।

খাদ্য অধিদপ্তর রংপুর সূত্রে জানা যায়, ওএমএসের মাধ্যমে অস্বচ্ছল পরিবারের মাঝে ৩০ টাকা কেজিতে চাল ও ১৮ টাকা কেজিতে আটা নিয়মিতভাবে বিতরণ করা হচ্ছে। রংপুর সিটি কর্পোরেশন এলাকায় ১৭টি দোকান ডিলার ও ৮টি ট্রাক ডিলারসহ সিটি কর্পোরেশন এলাকায় প্রতিদিন ৫০ মেট্রিক টন চাল ও সাড়ে ৮ মেট্রিক টন আটা বিক্রি করা হচ্ছে। টিসিবি ভোক্তারাও তাদের কার্ড দেখানো সাপেক্ষে ওএমএসের চাল-আটা কিনতে পারছেন।

উপকারভোগী রফিক, রহমান, হানিফ, রানা, ফারুক, জাহানারা, শাহনাজ, মিষ্টি, মমতাজ, ফরিদাসহ কয়েকজন বলেন, অল্প টাকায় চাল-আটা পেয়ে আমরা খুশি তবে পরিমাণে কম হওয়ায় আমরা বিপাকে পড়ে যাই। প্রধানমন্ত্রীর কাছে আমরা দাবি জানাচ্ছি যাতে ৫কেজির স্থলে ১০ কেজি করা হয়। ওএমএসের চাল-আটা পেয়ে আমরা খুশি। অনেক সময় লাইনে দাঁড়িয়ে থাকতেই চাল-আটা শেষ হয়ে যায়। তাই বরাদ্দ বাড়ানোর অনুরোধ করছি।

এ ব্যাপারে রুদ্র ওভারসীজ ডিলারের প্রতিনিধি শাহাজাদা বলেন, আমরা ২ মেট্রিক টন চাল ও হাফ মেট্রিকটন আটা পেয়েছি যা অস্বচ্ছল পরিবারের মাঝে স্বচ্ছতার সহীত বিতরণ করছি। প্রথমে আইডি কার্ড জমা নিয়ে সিরিয়াল অনুসারে চাল-আটা বিতরণ করছি। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ অসচ্ছল পরিবারগুলোকে দু’বেলা খাওয়ার ব্যবস্থা করে দেওয়ার জন্য, এতে করে উপকারভোগীরা অনেক খুশি। খাদ্য পরিদর্শক শাহাবুদ্দিন বলেন, রংপুর সিটি কর্পোরেশনের আওতাধীন দোকান সেল ১৭ টি স্থানে ২ মেট্রিক টন চাল ও হাফ মেট্রিক টন আটা এবং ০৮ টি স্থানে ট্রাকে করে ২ মেট্রিকটন চাল বিতরণ করা হচ্ছে। আরও একজন পরিদর্শক হামিদুল ইসলাম বলেন, রংপুরে দোকান ও ট্রাক সেলের মাধ্যমে মোট ২৫ টি স্থানে ৩০ টাকা কেজিতে চাল ও ১৮ টাকা কেজিতে আটা বিতরণ করা হচ্ছে। যা স্বচ্ছতার সহীত বিতরণ করা হচ্ছে। আমরা বিতরণ শেষ না হওয়া পর্যন্ত বিতরণ স্থানে অবস্থান করে থাকি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড