• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানিকগঞ্জে মুক্তিযোদ্ধাকে হামলাকারী র‍্যাবের হাতে গ্রেফতার 

  রফিক খান, মানিকগঞ্জ

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৩
হামলাকারী

মানিকগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল আজিজের উপর হামলাকারী কলেজ ছাত্র প্রিতম (২৫) কে গ্রেফতার করেছে র‌্যাব-৪। হামলায় ওই মুক্তিযোদ্ধার বাম পাশের চোখ নষ্ট হয়ে গেছে। এদিকে মুক্তিযোদ্ধার অঙ্গহানি হওয়ায় প্রিতমের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন জেলার মুক্তিযোদ্ধারা।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে জেলার ঘিওর উপজেলার নালী ইউনিয়নের কুন্দরিয়া এলাকায় আসামির নানার বাড়ি থেকে প্রিতমকে গ্রেফতার করে র‌্যাব।

আসামি প্রিতম মানিকগঞ্জ পৌরসভার গঙ্গাধরপট্টি এলাকার পলাশের ছেলে। সে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের ডিগ্রির ২য় বর্ষের ছাত্র।

মানিকগঞ্জ র‌্যাব-৪ এর এএসপি লুৎফর রহমান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গত রোববার (৪ সেক্টেম্বর) সকাল ৮টা ২০ ঘটিকার সময় গঙ্গাধরপট্টি এলাকা দিয়ে মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ পায়ে হেঁটে যাচ্ছিলেন। এসময় আসামি প্রিতম দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে এসে পেছন থেকে ধাক্কা দিলে মাটিতে পরে যায় মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ। মাটি থেকে উঠে ধাক্কা দেওয়ার কারণ জিজ্ঞেস করলে প্রিতম ক্ষিপ্ত হয়ে গিয়ে গালিগালাজ ও হুমকি ধামকি করতে থাকে। এক পর্যায়ে মুক্তিযোদ্ধাকে কিল-ঘুষি মারতে থাকে। মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ আত্মরক্ষার জন্য আসামিকে প্রতিহত করার চেষ্টা করে। আসামি প্রিতম আরও ক্ষিপ্ত হয়ে আব্দুল আজিজকে হত্যা করার উদ্দেশ্যে পাশে থাকা লোহার রড দিয়ে সজোরে মাথায় আঘাত করে। রডের আঘাতে বাম চোখে লেগে গুরুতর আঘাতপ্রাপ্ত হন তিনি। মাথায় ও চোখে আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পরেন। স্থানীয় লোকজন তাকে জেলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা চক্ষু বিজ্ঞান ইনিস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছে। জানা গেছে, বীর মুক্তিযোদ্ধার বাম পাশের চোখ নষ্ট হয়ে গেছে।

এই বিষয় নিয়ে আজ সকাল ১১ ঘটিকায় জেলার মুক্তিযোদ্ধারা আসামি প্রিতমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানিকগঞ্জ প্রেসক্লাব চত্বরে মানববন্ধন করেছেন। এ সময় তারা বলেন বীর মু্ক্তিযোদ্ধা আব্দুল আজিজকে রড দিয়ে আসামি প্রিতম চোখসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করলে রাস্তায় লুটিয়ে পরে। সে কারণে তার বাম পাশের চোখটি নষ্ট হয়ে যায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড