• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকদের ওপর হামলা: ইডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

  মোঃ রাফিকুর রহমান লালু, রাজশাহী

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৬
সাংবাদিক

পেশাগত দায়িত্ব পালনকালে রাজশাহীতে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রশীদকে প্রধান আসামী করে ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন হামলার শিকার এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব। এদিকে, দুই জনকে সাময়িক বরখাস্ত করে বিএমডিএ কর্তৃপক্ষ।

জানা গেছে, রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ভবনের সামনে রাজশাহীর দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় বিএমডিএ-এর নির্বাহী পরিচালক (ইডি) আব্দুর রশিদকে প্রধান আসামী করে তাকেসহ ৭ জনের নাম উল্লেখপূর্বক ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) রাতে ভুক্তভোগী এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব বাদি হয়ে মহানগরীর রাজপাড়া থানায় মামলাটি (মামলা নং ৭) দায়ের করেন।

এজাহারভুক্ত আসামিরা হলেন, বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদ (৫৫), ভান্ডার রক্ষক মো. জীবন (৪২), নির্বাহী পরিচালকের দপ্তরের পিয়ন সেলিম (৪১), নির্বাহী পরিচালকের পিএ নুরুল ইসলাম (৪৫), আনসার সদস্য এনামুল (৩৫), পিয়ন ফারুক (৪০) ও ড্রাইভার আব্দুস সবুর (৪২)।

এই বিষয়ে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, মামলায় সাতজনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও ৮/১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। আসামিদের গ্রেপ্তারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও ভিডিয়ো ফুটেজ দেখে এর সঙ্গে জড়িতদের শনাক্ত করে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে (৫ সেপ্টেম্বর) সোমবার বিকেলে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় বিএমডিএর দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়। সাংবাদিকদের আন্দোলনের মুখে হামলায় জড়িত ভান্ডার রক্ষক মো. জীবন ও পরিচালকের গাড়ি চালক আব্দুস সবুরকে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ।

বিএমডিএর চেয়ারম্যান আক্তার জাহান বলেন, আমরা সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছি। সেখানে ভিডিয়ো ফুটেজ দেখে দুই সাংবাদিকের ওপর হামলার প্রাথমিক সত্যতা পাওয়া যায়। এরপর দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়। তিনি আরও বলেন, বিষয়টি তদন্তে উচ্চতর একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত প্রতিবেদনের আলোকে হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, পেশাগত দায়িত্ব পালন করতে গেলে এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হামলা চালায় বিএমডির কর্মকর্তা-কর্মচারিরা। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বিএমডিএ কার্যালয়ের সামনে হামলার ঘটনা ঘটে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড