• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেবহাটায় বাল্য বিবাহ না দেয়ার অঙ্গীকার ভঙ্গ করায় মেয়ের মাকে জরিমানা

  কে এম রেজাউল, দেবহাটা (সাতক্ষীরা)

০৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৩২
বাল্য বিবাহ

দেবহাটায় বাল্যবিবাহ না দেয়ার অঙ্গীকার ভঙ্গ করায় মেয়ের মাকে জরিমানা করলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রট এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

সোমবার (৫ সেপ্টেম্বর) বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ইউএনও এই জরিমানার আদেশ প্রদান করেন।

জানা যায়, দেবহাটা উপজেলার কোড়া গ্রামের জাহাঙ্গীর হোসেনের নাবালিকা কন্যাকে বিবাহ দেওয়ার প্রস্তুতি গ্রহণ করায় ইউএনওর দপ্তরে গত ১ মাস আগে জাহাঙ্গীরের স্ত্রী রেহানা খাতুন (৩৮) তার মেয়েকে ১৮ বছরের আগে বিবাহ দেবে না বলে লিখিত অঙ্গীকার করে। কিন্তু গত কিছুদিন পূর্বে তারা তাদের নাবালিকা মেয়েকে গোপনে বিবাহ দেয়। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানতে পেরে সোমবার দুপুরে মেয়ের মা রেহানাকে আটক করেন। পরে বাল্য বিবাহ নিরোধ আইনের আওতায় অঙ্গীকার ভঙ্গ করার দায়ে রেহানা খাতুনকে নগদ ৫ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, বাল্য বিবাহ নিরোধ আইনে বাল্য বিবাহ দেবে না এমন অঙ্গীকার ভঙ্গ করার জন্য ৬ মাসের জেল অথবা ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ড প্রদান করা যাবে। সে হিসেবে মেয়ের মা অঙ্গীকার ভঙ্গ করার অপরাধে দন্ডিত হওয়ায় তাকে জরিমানার আদেশ প্রদান করা হয়েছে। ইউএনও এবিষয়ে সকলকে সতর্ক করে জানান, এধরনের কাজ করলেও তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। অভিযান অব্যাহত থাকবে বলে ইউএনও জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড