• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'বিদ্যালয়ের জমি দখল করে বালু ব্যবসা করি, নিউজ করে দেন; চেয়ারম্যান, ইউএনও সবাই জানে'

  মিলন মাহমুদ, সিংগাইর (মানিকগঞ্জ):

০৬ সেপ্টেম্বর ২০২২, ১১:১৯
প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে বালুর ব্যবসা
প্রাথমিক বিদ্যালয়ের জমিতে গদি ঘর তুলে সেখানে বালুর ব্যবসা করছেন আল মদিনা এন্টারপ্রাইজ। ছবি- অধিকার

মানিকগঞ্জের সিংগাইরে একটি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে বালুর ব্যবসা করার অভিযোগ উঠেছে আল মদিনা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। প্রতিষ্ঠানটির মালিক প্রভাবশালী হওয়ায় এলাকার লোকজন এ বিষয়ে মুখ খুলছেন না। উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই জমি উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

সূত্রে জানা গেছে, রাজেন্দ্র মাস্টার নামে এক ব্যক্তি ৩০ শতাংশ জমি চন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে দান করেন। দান করা ওই জমিতে দীর্ঘদিন প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান চলে। ৩০ বছর আগে পার্শ্ববর্তী ডাউটিয়া বাজারের পাশে প্রাথমিক বিদ্যালয়টি স্থানান্তর করা হয়। এদিকে পূর্বের ওই চন্দনপুর প্রাথমিক বিদ্যালয়ের জমিটির অনেকাংশই এখন দখল হয়ে গেছে।

সোমবার সরেজমিনে দেখা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই জমিতে গদি ঘর তুলে সেখানে বালুর ব্যবসা করছেন আল মদিনা এন্টারপ্রাইজের মালিক মোঃ রিপন ও মোঃ বিপ্লব। ড্রাম ট্রাক দিয়ে ওই বালু বিভিন্ন জায়গায় নেওয়ায় আশ-পাশের সড়কগুলো ভেঙ্গে যানবাহন চলাচলে অনুপোযোগী হয়ে গেছে। এছাড়া ওই জমির পাশের একটি বট গাছের নিচে হিন্দু ধর্মের লোকজন দীর্ঘদিন যাবৎ বিভিন্ন পূজা করে আসছে। সেই বটতলার পূজা করার জায়গাটিও দখলের চেষ্টা করছে আল মদিনা এন্টারপ্রাইজ। সেখানে তাদের নির্মিত দেওয়াল ভেঙে ফেলা হয়েছে। বালু রাখার জন্য চলাচলের রাস্তার পাশ ঘেঁষে গভীর গর্ত করায় রাস্তা ও বড় বড় সরকারি গাছ আছে হুমকিতে। ভারী বর্ষণ হলে ভেঙে পড়ার সম্ভাবনা রয়েছে। এদিকে ভেকুর আঘাতে কিছু গাছ ক্ষতিগ্রস্থ হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে আল মদিনা এন্টারপ্রাইজের মালিক মোঃ বিপ্লব বলেন, প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে বালুর ব্যবসা উল্লেখ করে আপনি নিউজ করে দেন। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সবাই জানেন।

জামির্ত্তা ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা বলেন, আল মদিনা এন্টারপ্রাইজের বালু ব্যবসা করার বিষয়টি আমি জানি। তবে সরকারি জমিতে বালুর ব্যবসা করার অনুমতি আমরা দিতে পারি না।

জামির্ত্তা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ কুদ্দুস বলেন, প্রাথমিক বিদ্যালয়ের কেউ আমাদের কাছে অভিযোগ দিলে সেক্ষেত্রে আমরা ব্যবস্থা নিতে পারি।

সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপন দেবনাথ বলেন, বিষয়টি আমার জানা নেই। প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড