• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারীলোভী শিক্ষককে অপসারণের দাবিতে রাজপথে শিক্ষার্থীরা

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙামাটি)

০৬ সেপ্টেম্বর ২০২২, ১০:২৪
নারীলোভী শিক্ষককে অপসারণের দাবিতে রাজপথে শিক্ষার্থীরা
মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

রাঙামাটি কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক কর্তৃক ছাত্রী যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২টায় সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভিতর শিক্ষকের বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

অভিযোগ সূত্রে জানা যায়, অত্র সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের জুনিয়র ইনস্ট্রাক্টর (সিভিল উড) শিক্ষক মো. এজাবুর আলম (৩৫) সিভিল উড বিভাগের এক ছাত্রীকে বিভিন্নভাবে লালসা ও প্রলোভন দেখিয়ে যৌন হয়রানির চেষ্টা করে আসছে। অভিযুক্ত ছাত্রী উক্ত শিক্ষকের বিচার চেয়ে গত রবিবার (২৮ আগস্ট) চট্টগ্রাম জিপি যোগে অধ্যক্ষ বরাবরে একটি চিঠি পাঠায়।

সুইডেন পলিটেকনিক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মতিন হাওলাদার বলেন, আমি মঙ্গলবার (৩০ আগস্ট) অভিযোগের চিঠি পাই। সেইদিন চিঠি পেয়ে মেকানিক্যাল বিভাগীয় প্রধান ওমর ফারুককে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়। তাদের ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিল করার জন্য বলা হয়। তদন্ত রিপোর্টে যা আসে আমি তা কারিগরি মন্ত্রণালয় পাঠিয়ে দিব।

তদন্ত কর্মকর্তা ওমরু ফারুক বলেন, আমরা চিঠি পেয়ে তদন্ত কার্যক্রম শুরু করেছি মাত্র তিনদিন হয়। উভয়ের সাথে কথা বলে আমরা তদন্ত রিপোর্ট অধ্যক্ষের বরাবরে দায়ের করব।

এ দিকে ইনস্টিটিউটের অভিযোগকৃত শিক্ষকের সাথে টেলিফোনে কথা হলে তিনি বলেন, এগুলো সব বানোয়াট ও মিথ্যা অভিযোগ। যে অভিযোগ করেছে তারা আমার পরিবারের সদস্য বলে জানান। তার দাবি, কোনো অভিযোগ প্রমাণ হলে আমার মন্ত্রণালয়ের যে সিদ্ধান্ত নিবে আমি তা মাথা পেতে নেব। এ সময় তিনি চট্টগ্রামে আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত একটি ট্রেনিং আছেন বলে জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড