• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমান্তে বার্মিজ সৈন্যদের গোলাগুলি কমেছে, স্বস্তিতে এলাকাবাসী

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রিপোর্টার (বান্দরবান)

০৫ সেপ্টেম্বর ২০২২, ১৭:১৭
সীমান্তে বার্মিজ সৈন্যদের গোলাগুলি কমেছে, স্বস্তিতে এলাকাবাসী
নাইক্ষ্যংছড়ি মিয়ানমার সীমান্ত (ছবি : অধিকার)

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির-মিয়ানমার সীমান্তের বার্মিজ সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির গোলাগুলি বন্ধ হয়েছে বলে জানা গেছে। সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস।

তিনি জানায়, গত রবিবার সকাল থেকে সোমবার দুপুর পর্যন্ত মিয়ানমার সীমান্তের ওপারে কোনো গোলাগুলির শব্দ শোনা যায়নি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, গত রবিবার (২৮ আগস্ট) বেলা ৩টার দিকে মিয়ানমার থেকে নিক্ষেপ করা দুটি মর্টারশেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুমের তমব্রু উত্তর মসজিদের কাছে পড়ে। পরে শনিবার (৩ সেপ্টেম্বর) মিয়ানমার সেনাবাহিনীর যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তমব্রু এলাকার বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ে। এতে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে ছড়িয়ে পারলেও বর্তমানে ওই এলাকার পরিস্থিতি মোটামুটি শান্ত রয়েছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, গতকাল দুপুরে এক‌টি হেলিকপ্টারকে টহল দি‌তে দেখা গেলেও আজ সোমবার দুপুর পর্যন্ত কোনো ধরনের গোলাগুলির শব্দ শোনা যায়নি। গোলাগুলির শব্দ কমায় ঘুমধুম এলাকার বাসিন্দাদের মধ্যে কিছুটা স্বস্তি ফিরেছে।

এ ব্যাপারে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস বলেন, ঘুমধুম সীমান্তে আর কোনো মর্টার‌শেল এসে পড়েনি। বর্তমানে সীমান্তের অবস্থা শান্ত রয়েছে। এলাকাবাসীর মধ্যে কিছুটা আতঙ্ক কমেছে।

উল্লেখ্য, গত শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঘুমধুমের তমব্রু সীমান্তের রেজু আমতলী বিজিবি বিওপির আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১-এর মাঝামাঝি স্থানে মিয়ানমার সীমান্তের ওপারে সেনাবাহিনীর দুটি যুদ্ধবিমান এবং দুটি ফাইটিং হেলিকপ্টার টহল দেয়। সে সময় তাদের যুদ্ধবিমান থেকে প্রায় ৮-১০টি গোলা ছোড়া হয়। এছাড়া হেলিকপ্টার থেকেও আনুমানিক ৩০ থেকে ৩৫টি গুলি করতে দেখা যায়। যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা সীমান্ত পিলার ৪০ বরাবর আনুমানিক ১২০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে পড়ে।

এ ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে চরম উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছিল। গত রবিবার সকাল থেকে ওই সীমান্তে গোলাগুলির শব্দ শুনতে না পাওয়ায় এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড