• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে এলজিএসপির কাজে ধীরগতি

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫৩
কুড়িগ্রামে এলজিএসপির কাজে ধীরগতি
কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়িত এলজিএসপির কার্যক্রম সুষ্ঠু ও সুচারুরূপে বাস্তবায়ন ও প্রচারণা জোরদার করণে তথ্য, শিক্ষা ও যোগাযোগ ক্যাম্পেইনের আওতায় দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৪ সেপ্টেম্বর) সকালে কুড়িগ্রামের জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ পরিচালক মো. মিনহাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমিন, পৌর মেয়র মো. কাজিউল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মো. শামসুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম, যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল গফুর, কুড়িগ্রাম প্রেসক্লাবের সেক্রেটারি আব্দুল খালেক ফারুক, সিনিয়র সাংবাদিক আহসান হাবীব নীলু, মমিনুল ইসলাম মঞ্জু, ছানালাল বকসী, হুমায়ুন কবির সূর্য, খন্দকার মাহফুজার রহমান টিউটর প্রমুখ।

অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলায় এলজিএসপি (লোকাল গভর্ন্যান্স প্রজেক্ট) কার্য সমূহের অগ্রগতি ও তথ্যাদি উপস্থাপন করেন ডিস্ট্রিক ফেসিলিটেটর ফারুক আহমদ।

তিনি জানান, চলতি বছর জেলায় ৭ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। কাজ সম্পন্ন হয়েছে ৩ দশমিক ৪১ কোটি টাকার। যার অগ্রগতি ৪৮ দশমিক ৭১ ভাগ। এতে ২৮৭টি স্কিমের মধ্যে চলমান রয়েছে ১৩০টি প্রকল্পের। উন্নয়ন সহযোগী বিশ্বব্যাংকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগ পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠীর চাহিদা বিবেচনা করে সরাসরি অর্থায়নের মাধ্যমে কার্যক্রমগুলো নির্ধারণ ও বাস্তবায়ন করা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড