• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসকের ভুল চিকিৎসার বলি শিক্ষার্থী আরিফা

  মো. আফসার খাঁন, কালিয়াকৈর (গাজীপুর)

০৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৯
চিকিৎসকের ভুল চিকিৎসার বলি শিক্ষার্থী আরিফা
মরদেহের পাশে বসে স্বজনদের আর্তনাদ (ছবি : অধিকার)

গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার সফিপুর এলাকার তানহা হেলথ কেয়ার সেন্টার হাসপাতালের চিকিৎসকের ভুল চিকিৎসায় ৪র্থ শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল রবিবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঘটনাটি ঘটে।

নিহত শিক্ষার্থী কুড়িগ্রামের রাজারহাট উপজেলার পাটুয়ারীগপাড়া গ্রামের আশরাফুল ইসলামের মেয়ে আরিফা আক্তার (১৩)। সে উপজেলার খন্দকারপাড়া মডেল পাবলিক স্কুলের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

এলাকাবাসী, পুলিশ ও নিহতের পরিবার জানায়, কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকার বাবা বাক প্রতিবন্ধী আশরাফুল ইসলাম মেয়ে আরিফা ও তার পরিবার নিয়ে দীর্ঘ দিব যাবত নওশেরের বাড়ির ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিলেন। ঘটনার দিন দুপুরে মেয়ে আরিফার মাথা ব্যথা নিয়ে তানহা হেলথ কেয়ার সেন্টারে ভর্তি করা হয় আরিফা আক্তারকে। পরে সন্ধ্যায় তার শারীরিক অবস্থা অবনতি হলে এক পর্যায় তার মৃত্যু হয়। এর পূর্বে চিকিৎসা একের পর এক ইনজেকশন পুশ করতে থাকে। এতে সঠিক রোগ নির্ণয় না করে চিকিৎসক ভুল করে চিকিৎসা দিতে গিয়ে শিক্ষার্থী মারা যায় বলে দাবি ভুক্তভোগী পরিবারটির।

পরে ওই স্কুল শিক্ষার্থীর পরিবার জরুরি বিভাগে গিয়ে খবর নিলে তাকে মৃত দেখতে পান। কিন্তু চিকিৎসকসহ হাসপাতাল কর্তৃপক্ষ মৃত লাশটি ওই অবস্থায় উন্নত চিকিৎসার কথা বলে অন্য হসপিটালে পাঠানো চেষ্টা করেন। এক পর্যায়ে অ্যাম্বুলেন্সে লাশটি উঠানো হলে এলাকাবাসী ও মৃতের পরিবার হসপিটালটি ঘেরাও করেন।

এ ঘটনার পর থেকে ওই চিকিৎসক পলাতক রয়েছে। ক্ষুব্ধ হয়ে স্থানীয় এলাকাবাসী তানহা হেলথ কেয়ার সেন্টার ঘেরাও করলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিবেশ শান্ত করেন। অবশেষে পরিবারের সাথে দফায় দফায় বৈঠক করে, লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

শিক্ষার্থীর পরিবারের লোকজনের দাবি, আমরা এর আগেও ২ তারিখে আরিফাকে এখানে চিকিৎসা করিয়েছি। কিন্তু কোনো ভাল চিকিৎসা না পাওয়ায় অন্য জায়গায় ভর্তি করার চেষ্টা করেছি। কিন্তু হসপিটাল কর্তৃপক্ষ আমাদের অন্য হসপিটালে ভর্তি করতে দেয়নি। তখন বলছে- এখানে চিকিৎসা নিলে ভাল হয়ে যাবে। আজ আমরা যখন ওর মাথা ব্যথা নিয়ে দুপুরে এই হসপিটালে নিয়ে আসি। তখন ডাক্তার কয়েকটা ইনজেকশন দেয়। এরপর থেকে ওর অবস্থা আরও খারাপ হতে থাকে। এরই মধ্যে আরিফা মারা গেলেও আমাদের কাছে গোপন করে রাখেন। পরে কৌশল করে আমাদের উন্নত চিকিৎসার জন্য ওকে ঢাকা নিয়ে যেতে হবে বলে এম্বুলেন্সে উঠিয়ে দেয়ার চেষ্টা করে হাসপাতাল কর্তৃপক্ষ। আমরা এই হত্যার বিচার চাই।

এ বিষয়ে মৌচাক ফাঁড়ির ইনচার্জ সাইফুল ইসলাম জানান, নিহতের পরিবার অভিযোগ দায়ের করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড