• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুয়া এমবিবিএস চিকিৎসকের নামে বিএমডিসির মামলা

  নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

০৪ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৫
ভুয়া এমবিবিএস চিকিৎসকের নামে বিএমডিসির মামলা
ভুয়া এমবিবিএস চিকিৎসক হামিদুল (ছবি : অধিকার)

নওগাঁর আত্রাইয়ে কিছুতেই শেষ রক্ষা হলো না ভুয়া এমবিবিএস চিকিৎসক হামিদুলের। এলাকায় সে হাতুড়ি ডাক্তার হিসাবে বেশ সুপরিচিতি লাভ করার পর অতিলোভে পড়ে নিজেকে এমবিবিএস বনে নিয়ে যান রাতারাতি আর তখনই ঘটে বিপত্তি।

বিগত ২০১৭ সাল থেকে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে একের পর এক অনুসন্ধানী প্রতিবেদনের বেড়া-জালে পড়ে সর্বস্ব হারিয়ে অবশেষে চলে গেলেন শ্রীঘরে। তিনি শুধু ভুয়া ডাক্তারই না, তার বিরুদ্ধে ধর্ষণ মামলা ও কৃষকলীগ নেতা রাজ্জার হত্যার মূল পরিকল্পনাকারী হিসাবে মামলা রয়েছে।

তথ্য সূত্রে জানা যায়, বাংলাদেশ ডেন্টাল এন্ড মেডিক্যাল কাউন্সিল (বিএমডিসি) তার ভুয়া কার্যক্রমের বিরুদ্ধে ২০১৯ সালে শাহবাগ থানায় একটি সিআর মামলা দায়ের করেন। উক্ত মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি হিসেবে তাকে গ্রেফতার দেখিয়ে শ্রীঘরে পাঠিয়েছে আত্রাই থানা পুলিশ।

মামলাটির বাদী মো. আনোয়ার উল্লাহ সাংবাদিকদের মুঠোফোনে বলেন, সে মেডিক্যাল সাইন্সে পড়াশোনা না করে সরকারের সাথে প্রতারণা করে বিএমডিসি থেকে (এ-৮৩৭২৫) রেজিঃ নাম্বার হাতিয়ে নেয়। সেই সাথে এলাকায় নিজেকে এমবিবিএস ডা. দাবি করে ব্যানার ফেস্টুন ঝুলিয়ে সাধারণ মানুষদের সাথে প্রতারণা করে।

তিনি আরও বলেন, তাকে নিয়ে যখন বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয় তারপরই ঘটনাটি আমাদের নজরে আসে। আর তখনই আমরা ভুয়া প্রতারক হামিদুলের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক ব্যবস্থাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করি। তাকে ভুয়া ডাক্তার এবং প্রতারক হিসাবে চিন্তিত করে ২০১৯ সালের ১১ এপ্রিল ‘দৈনিক ইত্তেফাক’ পত্রিকায় আমরা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করি।

এখানেই সীমাবদ্ধ নয় সেই সাথে তাকে সকল ধরনের চিকিৎসা সেবা দেওয়া থেকে বিরত থাকতে বলা হয়। সে যদি চিকিৎসার কোনো কার্যক্রম চালায় তার বিরুদ্ধে স্থায়ী প্রশাসনকে আইনগত ব্যবস্থা ও গ্রহণ করতে বলা হয়। গত শুক্রবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে আত্রাই থানা পুলিশের তিন সদস্যের একটি দল এএসআই শাহিন, এএসআই নজরুল ও এএসআই মাহবুব আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন চত্বর থেকে তাকে গ্রেফতার করে।

আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার বলেন, বাংলাদেশ ডেন্টাল এন্ড মেডিক্যাল কাউন্সিলের (শাহবাগ থানা) মামলায় তাকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড