• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কৃষিখাতে বিপ্লব ঘটিয়েছে সরকার’

  রাকিব হাসনাত, পাবনা

০৪ সেপ্টেম্বর ২০২২, ১১:২৩
‘কৃষিখাতে বিপ্লব ঘটিয়েছে সরকার’
বক্তব্য রাখছেন এমপি গোলাম ফারুক প্রিন্স (ছবি : অধিকার)

বর্তমান আওয়ামী লীগ সরকার কৃষি ও কৃষকবান্ধব সরকার, কৃষিখাতে বিপ্লব ঘটিয়েছে, কৃষকদের সুবিধার্থে ব্যাপক উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে। অপর দিকে কৃষকদের প্রণোদনার আওতায় আনা হয়েছে, কোটি কোটি টাকা ভর্তুকি দিচ্ছে সরকার বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী সংসদীয় কমিটির সদস্য ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে পাবনা সদর উপজেলাধীন সাদুল্লাপুর ইউনিয়নের ঢালিপাড়া আক্কাসের বাড়ি হতে বারপাখিয়া ব্রিজ পর্যন্ত আর.সি.সি গোপাট রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেছেন, কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার সকল পদক্ষেপ গ্রহণ করেছে। কৃষি ক্ষেত্রে এবং কৃষিজাত পণ্য উৎপাদনে বাংলাদেশ এখন সারাবিশ্বে ঈর্ষণীয় অবস্থানে আছে। বিদেশিরা আজ বাংলাদেশের উন্নয়নের কথা বলে। এই সাফল্য অর্জন হয়েছে শুধুমাত্র জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আ. লীগের জনবান্ধব কার্যক্রমের মাধ্যমে। কোটি কোটি টাকা ভর্তুকি দিয়ে কৃষকদের বাঁচিয়ে রেখেছেন। দরিদ্র কৃষকদের প্রণোদনার আওতায় আনা হয়েছে। কৃষকদের কার্ড পর্যন্ত করে দেওয়া হয়েছে। কৃষি বীজ বিতরণ করা হচ্ছে।

এই অঞ্চলে এক সময় হাটাচলাই করা কষ্টসাধ্য ছিল, কাদায় একাকার হয়ে যেত। গরু-মহিষের গাড়ীর মাধ্যমে চলতে হতো। কৃষকরা মাঠ থেকে ফসল আনতে পারত না। এই বিলে পানি জমা হয়ে থাকত। যার ফলে কৃষিক্ষেত ডুবে কৃষকের সর্বনাশ ডেকে আনত। সরকার বিএডিসির মাধ্যমে কৃষকদের স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, বিগত বিএনপি-জামায়াতের সময় এলাকায় কোন উন্নয়নই করা হয়নি। এই অঞ্চলের মানুষ বারবার তাদের কাছে ধরনা দিলেও তারা পাত্তা দেয়নি। ফলে অবহেলিত হয়েছিল এই এলাকা। কিন্তু ২০০৮ সালের পর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসায় এইসব অবহেলিত অঞ্চলকে উন্নয়নের দিকে নিয়ে আসছেন। সে জন্য সমস্ত উন্নয়নের কথা এবং বাস্তব চিত্র মানুষের মাঝে প্রচার করতে হবে। তবেই আগামী নির্বাচনে মানুষ আওয়ামী লীগকে ভোট দিবে।

তিনি বলেছেন, ইউপি নির্বাচনে পরাজিত হয়ে গ্রুপিং ও মনোমালিন্য না করে সবাইকে এক হওয়ার আহবান জানান তিনি। এছাড়া আগামী নির্বাচনে বিজয়ের লক্ষ্যে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হবার তাগিদও দেন। শেখ হাসিনার নৌকা বিজয় করার লক্ষে জাতির পিতার স্বপ্ন পূরণে সাধারণ জনগণের হয়ে কাজ করতে হবে।

এ দিকে এ উদ্বোধনকে ঘিরে সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কুদ্দুস মুন্সী'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রইজ উদ্দিন খানের সঞ্চালনায় শুভ উদ্বোধন ও সুধী সমাবেশের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-নাটোর-সিরাজগঞ্জ জেলায় ভূগর্ভস্থ পানির মাধ্যমে সেচ উন্নয়ন প্রকল্প পরিচালক প্রকৌশলী এ.বি.এম মাহমুদ হাসান খান, বিএডিসি পাবনা রিজিয়নের নির্বাহী প্রকৌশলী ফয়সাল আহমেদ, পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী ভিপি মাসুদ, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, পাবনা নির্মাণ জোনের সহকারী প্রকৌশলী আফনান আজম রুদ্র, চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খান, সাদুল্লাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক বদরুদ্দোজা খান মানিক, সাদুল্লাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা জয় মাহমুদ জিয়া, সাদুল্লাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক সোহাগ খান বাপ্পিসহ স্থানীয় নেতাকর্মী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড