• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে জমি দখলের প্রতিবাদে এলাকাবাসীর ঝাড়ু মিছিল

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৩ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৮
অবৈধভাবে জমি দখলের প্রতিবাদে এলাকাবাসীর ঝাড়ু মিছিল
ঝাড়ু মিছিল করছেন এলাকাবাসী (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিরীহদের জমি দখলের প্রতিবাদ করায় মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও ঝাড়ু মিছিল করেছে এলাকাবাসী। শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার গোয়ালপাড়া এলাকার এমন প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে হাজারো বিক্ষোভকারীদের মাঝে অংশ নিয়ে স্থানীয় ভুক্তভোগী জমি মালিকরা তাদের বক্তব্যে জানান, দেশের একটি বিশেষ বাহিনীর সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা নাজমুল হাসান জীবদ্দশায় তার নামে-বেনামে রূপগঞ্জের কেয়ারিয়া, টেকনোয়াদ্দা বাগবের ও পশ্বি মৌজায় শত বিঘার অধিক জমি দখল করেন। সে সময় প্রভাব খাঁটিয়ে নিরীহের জমি দখলে নিতেন তিনি।

পরবর্তীকালে ওই জমি ফেরত চেয়ে স্থানীয় জমি মালিকরা বিভিন্ন দফতরে আবেদন করে। কিন্তু প্রভাবশালী ওই কর্মকর্তার স্ত্রী হাছিনা নিজাম স্থানীয় সন্ত্রাসী ব্যবহার করে গ্রামবাসীকে হুমকি-ধমকি দেয়। শুধু তাই নয়, ৯৯৯ তে ফোন দিয়ে পুলিশ দিয়ে হয়রানি করে। পাশাপাশি মামলা দিয়ে গ্রামবাসীকে কোণঠাসা করে রাখে।

গোয়ালপাড়া এলাকার বাসিন্দা বাদল মিয়া তার বক্তব্যে বলেন, নাজমুল জীবদ্দশায় প্রভাব খাটানোর কারণে তার সামনে কেউ দাড়াতে পারেনি। এখন তার স্ত্রী হাছিনা নিজাম অত্যাচার শুরু করেছে।

স্থানীয় অপর বাসিন্দা সোলেমা খাতুন বলেন, তারা এতোই প্রভাবশালী যে, তাদের কথায় মামলা ছাড়াই পুলিশ এসে গ্রামের লোকজনকে ধরে নিয়ে যায়। আমরা চরম নিরাপত্তাহীনতায় আছি।

উল্লেখ, সরকারি ওই কর্মকর্তা নাজমুল হাসান ৩টি মৌজায় শত বিঘার অধিক জমির কিছু ক্রয় বাকিটা জবর দখল করে রাখে। এসব ভুক্তভোগী জমি মালিকদের মাঝে আরমান মোল্লা, ওহিদ আলী, সোলেমা, আমেনা, বাদল, আ. রহমান, সেলিম, আফাজদ্দিন, নয়ন, ইদ্রিস আলীসহ ২০টি পরিবারের ৫০ বিঘা পুরো অবৈধভাবে দখল করে রেখেছে।

এসব জমি ফেরত চাইলে ওই কর্মকর্তার স্ত্রী হাছিনা নিজাম মিথ্যে অভিযোগ দিয়ে এলাকাবাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ, মামলা এমনি ৯৯৯ এ কল দিয়ে পুলিশি হয়রানি করেন। একই সঙ্গে সন্ত্রাসী দিয়ে হুমকি-ধমকি দেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এএফএম সায়েদ বলেন, ৯৯৯ এ কল দিলে কাউকে হয়রানি করা হয় না। কিন্তু মিথ্যে অভিযোগ দিলে উল্টো পুলিশ হয়রানি হয়। গ্রামবাসী লিখিত অভিযোগ দিলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড