• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাইস্কুলে শিক্ষকের কিন্ডারগার্টেন বাণিজ্য 

  শাহরিয়ার তুহিন, (ডাসার) মাদারীপুর

০১ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫৩
হাইস্কুলে শিক্ষকের কিন্ডারগার্টেন বাণিজ্য 
হাইস্কুলে কিন্ডারগার্টেনের শিক্ষার্থীরা (ছবি : অধিকার)

মাদারীপুরের ডাসারে ডি.কে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমি মাধ্যমিক বিদ্যালয়ের ভেতরে মাসের পর মাস ধরে চলছে অবৈধভাবে একটি কিন্ডারগার্টেন। আর কিন্ডারগার্টেনটি পরিচালনা করছেন স্বয়ং ডি.কে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমি অ্যান্ড কলেজের শিক্ষক।

বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ স্থানীয়রা জানান, ডি.কে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমি অ্যান্ড কলেজের শিক্ষক একরাম হোসেন ওই কিন্ডারগার্টেনটি চালাচ্ছেন। খোঁজ নিয়ে জানা যায়- ডি.কে আইডিয়াল কলেজের ক্যাম্পাস উত্তর ডাসার থেকে দক্ষিণ ডাসারে স্থানান্তরের পর ডি.কে কলেজের ক্লাসরুম গুলো মাধ্যমিক বিদ্যালয়ের অধীনে চলে যায়। এরপরেই কলেজের শিক্ষক একরাম হোসেন বিদ্যালয়ের ভেতরে একটি বাণিজ্যিক স্কুল কিন্ডারগার্টেন চালু করেন। একই ক্যাম্পাসে কিন্ডারগার্টেন ও হাই স্কুল পরিচালনা করায় ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম।

একরাম হোসেন ডি.কে কলেজের শিক্ষক তার স্ত্রীও ডি.কে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা এমপিও ভুক্ত প্রতিষ্ঠানের বেতন-ভাতাসহ সকল সুবিধা নিয়েও সে বিদ্যালয়ের ক্যাম্পাস ব্যবহার করে কীভাবে ব্যক্তিগতভাবে কিন্ডারগার্টেন চালাচ্ছেন? এমন প্রশ্ন তুলেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র সাবিদ বলেন, আমরা ক্লাসরুম সংকটের কারণে গ্রুপ ক্লাস করতে পারি না মাঝে মধ্যে বসে থাকতে হয়। যেহেতু আমরা বিজ্ঞান বিভাগের ছাত্র আমাদের গ্রুপ ক্লাসগুলো ল্যাবরেটরিতে গিয়ে করতে হয় কিন্তু ল্যাবরেটরির পাশের রুমে কিন্ডারগার্টেন স্কুল চলে অথচ আমরাই ক্লাস করতে পারছি না।

আরেক শিক্ষার্থী মেঘলা বলেন, আমাদের ক্লাসরুমে কিন্ডারগার্টেন স্কুল চলে। এই জন্য আমরা ক্লাসের সুযোগ না পেয়ে ল্যাবরেটরিতে বসে ক্লাস করি কিন্ডারগার্টেনের বাচ্চাদের চিৎকার চেঁচামেচিতে আমাদের ক্লাসে সমস্যা হয়। আমরা ক্লাসে মনোযোগ দিতে পারি না।

এ বিষয়ে ডি.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন বলেন, আমাদের স্কুল অ্যান্ড কলেজের সভাপতি ডিসি স্যার কিন্ডারগার্টেন স্কুলের বিষয়ে ডিসি স্যার একটা মিটিং করছেন, আরেকটা মিটিং করে সিদ্ধান্ত দিবেন স্কুলের রুম ব্যবহার করে কিন্ডারগার্টেন স্কুল পরিচালনা হবে কি-না। কিন্তু মিটিং এখনো হয়নি এর আগে থেকে কিন্ডারগার্টেন পরিচালনা শুরু হয়ে আসছে। আর আমি কলেজের প্রিন্সিপাল স্যারকে বলছি স্যার আমাদের ছাত্র-ছাত্রীদের ক্লাস রুমের সমস্যা। তিনি বলছেন আচ্ছা আমি দেখব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুব হোসেন বলেন, বিদ্যালয়ের ভেতরে কিন্ডারগার্টেন আছে, সেটা জানা ছিল না। আপনাদের মাধ্যমে জানতে পারলাম। খোঁজ নিয়ে দেখতেছি।

ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমীন বলেন, এ বিষয়ে আমার জানা নেই আমার কাছে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ আসলে বিষয়টি দেখব।

মাদারীপুর জেলা প্রশাসকের সাথে মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড