• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালতে বিচারাধীন সম্পত্তি বিক্রির পায়তারা

  ইয়ার হোসেন সোহান, ঝিকরগাছা (যশোর)

০১ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪১
আদালতে বিচারাধীন সম্পত্তি বিক্রির পায়তারা
জমি দখল (ছবি : প্রতীকী)

যশোরের ঝিকরগাছায় পৈত্রিক সম্পত্তি বণ্টন সংক্রান্ত আদালতে মামলা চলমান অবস্থায় বিরোধীয় সম্পত্তি গোপনে বিক্রি করার পায়তারা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর ফলে ৩ সহোদর বোন তাদের পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত হওয়ার আশংকা করছেন।

তাদের সন্দেহ পিতা মৃত মকছেদ আলী বিশ্বাস ও মাতা মৃত আমেনা খাতুনের রেখে যাওয়া বসতভিটাসহ ১১৯ দশমিক ৯০ শতক জমির ওয়ারিশ সূত্রে মালিকানা থেকে তাদের বঞ্চিত হওয়ার উপক্রম হয়েছে।

তফসিল বর্ণিত সম্পত্তির মৌজা ৬৮নং কৃষ্ণনগর, ঝিকরগাছা, ৬১নং করিচা ও ৬০নং তেতুলিয়া কোতয়ালী থানাধীন, যশোর। পৃথক খতিয়ান নং-২১২, ১১৩, ১৪০ ও সর্বমোট ১১৯.৯০ শতক জমি। পৃথক তিন খতিয়ানসহ আরএস ১২ দাগ নালিশি জমি।

এই ঘটনায় সমুদয় সম্পত্তি প্রতারণা, জাল-জালিয়াতি ও তঞ্চকিকতার মাধ্যমে অপর বোন মৃত রাবেয়া খাতুনের ছেলে আনিছুর রহমান বকুলগং আত্মসাতের চেষ্টায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ। এ ব্যাপারে প্রতিকার দাবি করে যশোরের যুগ্ম জেলা জর্জ ১নং আদালতে মামলা দায়ের করেন, অপর তিন বোনের পক্ষে মৃত মকছেদ আলী বিশ্বাসের বড় মেয়ে রোকেয়া খাতুন।

অভিযোগ উঠেছে, মামলার বাদীপক্ষের ৩ বোনের প্রাপ্য অংশের সম্পত্তি গোপনে বিক্রি করার পায়তারা করছেন বিবাদী আনিসুর রহমান বকুলগং। মৃত মকছেদ আলী বিশ্বাসের বড় মেয়ে রোকেয়া খাতুনের করা দেওয়ানী মামলা ও তার স্বামী মো. নাসির উদ্দিন বুধবার (৩১আগস্ট) সকালে ঝিকরগাছা প্রেসক্লাবে এসে স্থানীয় সংবাদকর্মীদের কাছে অভিযোগ করেন।

তিনি বলেন, তার শ্বশুর মকছেদ আলী বিশ্বাস ও শাশুড়ি আমেনা খাতুনের জীবদ্দশায় ৪ কন্যা সন্তান রেখে মৃত্যুবরণ করেন। মামলায় বর্ণিত পৃথক খতিয়ানের সমুদয় সম্পত্তির এসএ ও আরএসসহ চূড়ান্ত খতিয়ান তার শাশুড়ি আমেনা খাতুনের নামে বিদ্যমান আছে। এছাড়া মকছেদ আলী তার স্ত্রী আমেনা খাতুনকে দানপত্র দলিল নং-৪২৯৩/১৯৮০ মূলে প্রকৃত মালিক ও তার ৪ মেয়ে ওয়ারিশ সূত্রে সমানাংশে অংশীদার।

তিনি আরও বলেন, তাদের কোনো পুত্র সন্তান না থাকায় মেঝো মেয়ে রাবেয়া খাতুন ও জামাতা আতিয়ার রহমানকে নিজ বাড়িতে ঘরজামাতা হিসাবে রেখে যান। ফলে সমুদয় সম্পত্তি তারা দেখভাল করতেন। অন্য ৩ মেয়ে-জামাতাদের সহজ-সরলতার সুযোগ রাবেয়া খাতুন ও আতিয়ার রহমানের ছেলে আনিছুর রহমান বকুলগং ওই সম্পত্তির অন্যান্য ওয়ারিশগণের ফাঁকি দিতে নানা প্রতারণা ও ছলচাতুরির আশ্রয় নেন। ফলে, রিজিয়া খাতুন, সাবিহা খাতুনসহ ৩ বোনের পক্ষে রোকেয়া খাতুন মামলা করতে বাধ্য হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড