• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জরাজীর্ণ সড়ক, যাতায়াতে ভোগান্তি 

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

৩১ আগস্ট ২০২২, ১৭:৫৫
জরাজীর্ণ সড়ক, যাতায়াতে ভোগান্তি 
জরাজীর্ণ সড়ক (ছবি : অধিকার)

রাঙ্গামাটির লংগদু উপজেলার মাইনীমুখ ইউপির গাঁথাছড়া গ্রামের রাস্তাগুলো ছোট ছোট যানবাহ ও সাধারণ মানুষ চলাচলের জন্য উপযুক্ত। এখন বহন ক্ষমতার চেয়ে বড় গাড়ি যাতায়াত করে চলাচলের একমাত্র রাস্তা গুলো জরাজীর্ণ অবস্থায় আছে।

স্থানীয়রা বলছেন, বিশেষ করে গাঁথাছড়া বাজার হতে শেখ পাড়া পর্যন্ত রাস্তাটিতে গাড়ি বাদ দিয়ে মানুষ চলাচলসহ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। রাস্তাটি বহুদিন ধরে ফাটল ধরে ধসে পড়ার অবস্থায় ছিল।

এ রাস্তাটি দিয়ে কোনো রকম মোটরসাইকেল ও পায়ে হেটে মানুষ চলাচল করত। বুধবার (৩১ আগস্ট) সকাল ১১টার দিকে জৈনক ট্রলি (ছয় চাকা) চালক রাস্তাটির উপর দিয়ে ইট ভরাট করে গাড়ি নিয়ে যাওয়ার সময় রাস্তার বেশীরভাগ অংশ ধসে পড়ে।

তারা বলছেন, গাড়ির চালকদের নিষেধ করলেও কারো বাধা তারা মানে না। এসব গাড়ির কারণেই রাস্তাগুলো জরাজীর্ণ হয়ে আছে। এসব রাস্তা বড় গাড়ি চলাচল করার উপযুক্ত নয়।

স্থানীয় ৯নং ইউপি সদস্য ওসমান গণি বলেন, রাস্তাটি বহুদিন ধরে জরাজীর্ণ অবস্থায় আছে। আসলে ট্রলিগুলো রাস্তাগুলোকে নষ্ট করে দিচ্ছে। যেহেতু রাস্তাটি ধসে পড়ছে আমি ইউপি চেয়ারম্যানের সাথে কথা বলে দ্রুত মেরামত করার চেষ্টা করব।

মাইনীমুখ ৬নং ইউপি তরুণ চেয়ারম্যান কামাল হোসেন (কমল) বলেন, গাঁথাছড়ার রাস্তাগুলো সম্পর্কে আমি উপরে কথা বলব। আর বর্তমানে গাঁথাছড়া বাজার থেকে শেখ পাড়া যাওয়ার রাস্তাটি যাতায়াত করতে পারে মত ব্যবস্থা করে দিব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected]gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড