• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান

বিপুল গোলাবারুদসহ কারিগর আটক

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

৩১ আগস্ট ২০২২, ১২:৪৮
দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান
আটককৃত ব্যক্তি (ছবি : অধিকার)

চট্টগ্রামের বাঁশখালীতে দুর্গম গহীন অরণ্যে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব-৭। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামাদি ও ১০টি অস্ত্রসহ মূল কারিগর জাকির হোসেনকে আটক করা হয়েছে।

আটককৃত আসামি জাকের উল্লাহ বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের জঙ্গল চাম্বল এলাকার মৌলভী নুরুল গুদার ছেলে।

বুধবার (৩১ আগস্ট) সকালে গোপন সংবাদের ভিত্তিতে বাঁশখালী উপজেলার পূর্বাঞ্চল দুর্গম পাহাড়ি এলাকায় দুর্ধর্ষ অভিযান পরিচালনা করে র‍্যাব-৭ চট্টগ্রামের আভিযানিক একটি টিম। এ সময় অস্ত্র তৈরির কারখানার সন্ধান, বিপুল পরিমাণ অস্ত্রসহ একজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার।

তিনি বলেছেন, বাঁশখালীতে অস্ত্র তৈরির কারখানায় অভিযান নিয়ে চান্দগাঁও ক্যাম্পে এক প্রেস ব্রিফিং আয়োজন করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত ব্রিফ করবেন র‌্যাব-৭’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ।

দুপর সাড়ে ১২টায় সাংবাদিকদের দেওয়া প্রেসব্রিফিংয়ে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ বলেন, আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদে খবর পেয়ে বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের জঙ্গল চাম্বলে দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে টিনের একটা দু-চালা ঘর থেকে দেশীয় তৈরি অস্ত্রসহ মূল কারিগরকে আটক করি। আমাদের উপস্থিতি টের পেয়ে এ সময় তার একজন সহকারী কৌশলে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, আটককৃত জাকিরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়- তিনি দীর্ঘদিন ধরে এই কাজের সাথে জড়িত। ১টি অস্ত্র তৈরির জন্য তারা অস্ত্রের ক্যাটাগরীভেদে ১০-৩০ হাজার টাকা পর্যন্ত মূল্য ধরে থাকেন এবং ছোট ওয়ানশুটার গান জাতীয় অস্ত্র প্রস্তুত করতে ৫-৬ দিন সময় নিয়ে থাকে।

আটককৃত আসামি এবং উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড