• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |  
  • বেটা ভার্সন
sonargao

বাঁচতে চান ক্যান্সারে আক্রান্ত তানিয়া

  রফিক খান, মানিকগঞ্জ

১৮ আগস্ট ২০২২, ১৭:৪১
বাঁচতে চান ক্যান্সারে আক্রান্ত তানিয়া
ক্যান্সারে আক্রান্ত তানিয়া (ছবি : অধিকার)

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে গত এক বছর ধরে ভুগছেন তানিয়া বেগম নামের এক নারী। এ রোগ থেকে বাঁচার আকুতি তার। কিন্তু অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না তার গরিব স্বামী লালন খান।

তানিয়া বেগম মানিকগঞ্জের মুন্নু মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে কিছুদিন চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসক জানিয়েছেন, সে ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হয়েছেন।

তার পরিবার জানিয়েছে, তানিয়ার চিকিৎসায় ইতোমধ্যে প্রায় ৭০ হাজার টাকা ব্যয় হয়েছে। আরও চিকিৎসা করাতে দেড় থেকে দুই লাখ টাকার প্রয়োজন। তার গরিব স্বামীর পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়। সমাজে বিত্তশালী, ধনবান ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আর্থিক সাহায্য কামনা করেছেন।

জানা যায়, মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের নবগ্রাম এলাকায় স্বামী ও তিন ছেলে সন্তান নিয়ে তানিয়ার সংসার। তার স্বামী পেশায় একজন ভ্যান চালক। গরিব হলেও স্বামী সন্তান নিয়ে সুখেই কাটছিল তাদের জীবন।

হঠাৎ করেই বুকে ব্রেস্ট টিউমার দেখা দেয় তানিয়ার। পরে তার স্বামী লালন খান চিকিৎসকের কাছে নিয়ে গেলে তাকে অপারেশন করানোর কথা বলেন। পরবর্তীকালে ধারদেনা করে তার অপারেশন করানো হয়। ছয় মাস শারীরিক ভাবে সুস্থ অনুভব করেন তিনি।

এরপর গত দুই তিন মাস ধরে আবার শারীরিক অবস্থা খারাপ হয়ে যায়। এখন শরীর ব্যথা করে। চিকিৎসক বলেছেন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে কেমো থ্যারাপি দিতে হবে।

লেখক, সাংবাদিক ও সমাজ সেবক মো. আজাহারুল ইসলাম বলেন, আমি শুনেছি তানিয়া বেগম এক বছর ধরে অসুস্থ। চিকিৎসক বলেছেন, তার ব্রেস্ট ক্যানসার হয়েছে। অপারেশনের পরও তিনি সুস্থ হয়নি। তার চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন।

তিনি আরও বলেন, ইতিপূর্বে আমার সহযোগিতায় তানিয়ার চিকিৎসার জন্যে সমাজসেবা অধিদপ্তর থেকে ৫০ হাজার টাকা অনুদান দেন। কিন্তু তানিয়ার স্বামী লালন একজন গরিব ভ্যান চালক। তার পক্ষে তানিয়ার চিকিৎসা করানোর সামর্থ্য নাই। তাই তিনি সমাজের বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ জানান।

সাহায্য পাঠানোর জন্য পরিবারের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড