• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি লিখে না দেওয়ার স্বামী-স্ত্রীকে তালাবন্ধ, উদ্ধার করল পুলিশ

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

১৮ আগস্ট ২০২২, ১৫:৩৯
জমি লিখে না দেওয়ার স্বামী-স্ত্রীকে তালাবন্ধ, উদ্ধার করল পুলিশ
তালাবন্ধ স্বামী-স্ত্রী (ছবি : অধিকার)

ঢাকার ধামরাইয়ে প্রতিবেশীর কথা মতো জমি বিক্রি না করায় স্বামী-স্ত্রীকে বসত ঘরে আটকিয়ে তালা দিয়ে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। আব্দুল হক নামে প্রতিবেশী ও তার ছেলেরা সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে ঘর থেকে সবাইকে বের করে তালা দেয় আটকিয়ে রাখে। বাধা দিতে গেলে লিপি আক্তার নামে এক কন্যাকে পিটিয়ে আহত করে।

এরপর আহত লিপি আক্তারকে প্রতিবেশীরা উদ্ধার করে সাটুরিয়া উপজেলার সরকারি হাসপাতালে ভর্তি করেন। পরে কাওয়ালীপাড়া তদন্ত কেন্দ্রের পুলিশ গিয়ে তালা ভেঙে তাদেরকে উদ্ধার করে।

বুধবার (১৭ আগস্ট) বিকালে বিষয়টি নিশ্চিত করেন কাওয়ালীপাড়া বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. নজরুল ইসলাম। এর আগে মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১টার দিকে ধামারই উপজেলার আমতা ইউনিয়নে নান্দেশ্বরী গ্রামে এমন ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানান, নান্দেশ্বরী গ্রামের নিঃসন্তান ইউপি সদস্য মরহুম হামেদ আলী মেম্বার খুকি নামে এক কন্যাকে লালন করে বিয়ে-সাদি দেন। মৃত্যুর আগে হামেদ মেম্বার ওই পালিত মেয়ে খুকির নামে বিষয় সম্পদ দলিল মুলে লিখে দেন। খুকি বেগম জটিল রোগে আক্রান্ত হওয়ায় স্বামীকে সাথে নিয়ে ওই জমি বিক্রি করার চেষ্টা করেন।

এ খবরে প্রতিবেশী আব্দুল হক ও তার ছেলে রাজা, বাদশার প্রতিহিংসায় বাধ সাজে। পরে তাদের লোকজন দিয়ে ঘরের ভেতরে আটকিয়ে তালা দিয়ে জমি দখলের চেষ্টা করে। এর আগে নাম মাত্র মূল্যে ওই জমি কিনে নিতে চাপ দেয় খুকির পরিবারকে। এরই জেরে আব্দুল হক ও তার ছেলেরা সোমবার রাতে হামলা চালিয়ে অসহায় খুকি বেগমের বসত ঘড়ে তালা লাগিয়ে দেয়। বাধা দিলে খুকির কন্যা লিপি আক্তারকে বেধম পিটুনি দিয়ে আহত করে।

ভুক্তভোগী খুকি বেগম জানায়, আব্দুল হকের সন্ত্রাসী হামলার শিকার মেয়েকে রাতেই সাটুরিয়া সরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। কাওয়ালীপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই মো. জাহাঙ্গীর আলম খরব পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে বসত ঘরের তালা খুলে দিয়েছেন। আব্দুল হক ও তার পুত্ররা আমাদের প্রাণ নাশের হুমকি দিচ্ছে। এখন আতংকে বাস করছি। এ ঘটনা জানতে আব্দুল হক ও তার পরিবারের কাউকে খুঁজে পাওয়া যায়নি।

এ ব্যাপারে কাওয়ালীপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে তালা খুলে দিয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড