• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  মেহেদী হাসান, লোহাগাড়া (চট্টগ্রাম)

১৮ আগস্ট ২০২২, ১১:৩৭
দুই সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আসামি সাংবাদিক এরশাদ হোসাইন ও আলাউদ্দিন (ফাইল ছবি)

চট্টগ্রামের লোহাগাড়ায় চাঁদাবাজির প্রতিবাদ করায় দুই সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) জনৈক জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি বাদী হয়ে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দায়ের করেন। আদালত পরবর্তীকালে মামলাটি আমলে নিয়ে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।

মামলার বাদী জাহাঙ্গীর আলম উপজেলার চুনতি ইউনিয়নের ফারেঙ্গা এলাকার মোস্তাফিজুর রহমানের পুত্র।

জানা গেছে, গত ২৯ জুলাই লোহাগাড়ার চুনতি ফারাঙ্গার জাহাঙ্গীর আলম ও আমিরাবাদের কলিমুল্লাহ নামে দুই ব্যক্তি ম্যাজিস্ট্রেটের ভয় দেখিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদাবাজি করেন। এ সময় দৈনিক ভোরের কাগজ লোহাগাড়া প্রতিনিধি এরশাদ হোসাইন ও অনলাইন পোর্টাল মহানগর নিউজের লোহাগাড়া প্রতিনিধি আলাউদ্দিন তার প্রতিবাদ করেন।

স্থানীয়দের প্রতিরোধের মুখে তারা আর চাঁদাবাজি করবেন না বলে মুচলেকা দেন ও চাঁদাবাজির টাকা ফেরত দেন। এ ঘটনার ভিডিয়ো স্থানীয়রা ও সাংবাদিকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। এতে জাহাঙ্গীর আলমের মানহানি হয়েছে বলে উল্লেখ করেন মামলার অভিযোগে।

এ দিকে দুই সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়ারানি ও যড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদ জানিয়েছেন লোহাগাড়া প্রেসক্লাব সভাপতি ইব্রাহিম খলিল ও সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, লোহাগাড়া সাংবাদিক ফোরাম সভাপতি এমএম আহমদ মনির ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল খালেক।

এ বিষয়ে ভুক্তভোগী এরশাদ হোসাইন ও আলাউদ্দিন বলেন, তারা দুজন একটি দোকানে গিয়ে চাঁদাবাজি করেছে। লোকজন তাদের হাতেনাতে ধরে ফেলেন। পরে আমাদের খবর দিলে সেখানে যাই। সেখানে আরও বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা তাদের ভিডিয়ো ধারণ করে ও বিভিন্ন পত্রিকায় নিউজ করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড