• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মসজিদের লুণ্ঠিত রড উদ্ধারসহ গ্রেফতার ৪ ডাকাত

  মোঃ আকাশ , সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৭ আগস্ট ২০২২, ১৩:৫১
রড ডাকাতি

মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা রড ডাকাতির ঘটনায় ধাড়ালো চাকু ও কাটারসহ আন্তঃজেলা ডাকাত চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

আজ বুধবার (১৭ আগস্ট) দুপুরে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেন ।

গ্রেফতার হওয়া আসামিরা হলেন, পটুয়াখালীর শেয়াকাঠির মান্নাফের ছেলে কামাল (৪০), শরীয়তপুরের ডামুড্যার মৃত ফজিলে করিম ব্যাপারীর ছেলে হারুন বেপারীকে (৪৫), গাজীপুরের টঙ্গীর সিদ্দিকুর রহমানের ছেলে সাইদুর রহমান মানিক (৩৫) এবং পুবাইলের আহদান উল্লাহ সরকারের ছেলে রোমাজ্জল হোসেন জামাল (৩৭)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান জানান, গত ১৫ আগস্ট সিদ্ধিরগঞ্জের ধনকুন্ডা পশ্চিমপাড়া বায়তুল আকসার জামে মসজিদের সামনে থেকে অজ্ঞাতনামা ৫/৬ জন ডাকাত মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা ৩ টন রড নৈশ প্রহরীদের হাত পা বেঁধে ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় ১৫ আগস্ট সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন মসজিদ কমিটির সদস্য মোঃ আইয়ুব আলী সরদার।

অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান আরো জানান, ঘটনার ২৪ ঘন্টার মধ্যে বিভিন্ন তথ্য প্রযুক্তির সাহায্যে ডাকাত কামাল ও হারুন বেপারীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে লুণ্ঠিত ৩ টন রড, ২টি ধারালো চাকু, ১টি কাটার সহ ডাকাতদের ব্যবহৃত একটি ৫ টনের বেড ফোর্ড ট্রাক (ঢাকা মেট্রো-ট- ০৬-০২৭৭) উদ্ধার করা হয়।

ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ডাকাত কামাল ও হারুন বেপারী স্বীকার করে যে, তারা সহ আরো ৫ জন উক্ত ডাকাতি করেছে এবং ৬ জুন কালুহাজী রোড জনৈক মোঃ আলতাফ হোসেনের নির্মানাধীন বিল্ডিয়ের নীচ তলা থেকে আলতাফ হোসেনের পার্টনার মাসুদের হাত-পা লুঙ্গি ও গামছা দিয়ে বেঁধে ৪ টন রড ডাকাতি করে দক্ষিণ কেরানীগঞ্জের তেঘুরি স্কুলপাড়া এলাকায় বিক্রয়ের উদ্দেশ্যে রেখে দেয়।

পরবর্তীতে ৭ আগস্ট ওয়াপদার পুল এনায়েতনগর লাকি রাজারস্থ নীট ফেয়ার লিঃ গার্মেন্টসের সামনে থেকে নৈশ প্রহরীদের হাত পা রশি দিয়ে বেধে ৮ টন রড ডাকাতি করে পূর্বের ন্যায় বিক্রয়ের উদ্দেশ্যে পূর্বের স্থানে রেখে দেয় এবং সেখান থেকে কিছু রড বিক্রি করে ডাকাত সদস্যরা ভাগ বাটোয়ারা করে নেয়। উল্লেখিত ঘটনা সংক্রান্তে ইতোপুর্বে সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দুটি ডাকাতি মামলা হয়েছিল।

উল্লেখিত ডাকাতকে সঙ্গে নিয়া তাদের দেয়া তথ্যমতে, ১৬ আগস্ট লুণ্ঠিত আনুমানিক ৬ টন রড উদ্ধার করা হয় এবং ডাকাতির রড ক্রয় বিক্রয়ের সাথে জড়িত সাইদুর রহমান মানিক ও রোমাজ্জল হোসেন জামালকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, গ্রেফতারকৃত ডাকাতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ সিদ্ধিরগঞ্জ থানাসহ গাজীপুর, ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকায় একই কায়দায় ডাকাতি করে আসছিল। তাদের নামে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।

গত মঙ্গলবার (১৬ আগস্ট) সিদ্ধিরগঞ্জের ধনকু্ন্ডা মুসলিম নগর আবাসিক এলাকা পৃথক দুটি অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করে পুলিশ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড