• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬ রেস্টুরেন্টকে জরিমানা 

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

১৪ আগস্ট ২০২২, ১৪:২০
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬ রেস্টুরেন্টকে জরিমানা 
ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে (ছবি : অধিকার)

তদারকীর অংশ হিসেবে চট্টগ্রামের হাটহাজারীতে বিভিন্ন রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এ সময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকার কারণে ৬ রেস্টুরেন্টকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গত শনিবার (১৩ আগস্ট) বিকালে হাটহাজারী সদরের দরবার হোটেল এন্ড বিরিয়ানি হাউস, দরবার হোটেল এন্ড রেস্টুরেন্ট, আল জামান হোটেল এন্ড রেস্টুরেন্ট, শাহজাহান হোটেল, ভাতঘর ও বিরানি হাউস এবং লোকমানিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টে অভিযান চালিয়ে এ অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযান সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে ‘বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪’ অনুযায়ী লাইসেন্স, পরিচ্ছন্নতা ও খাবারের মান সংক্রান্ত নন কমপ্লায়েন্সের অভিযোগে দরবার হোটেল এন্ড বিরিয়ানি হাউসকে ১৫ হাজার, দরবার হোটেল এন্ড রেস্টুরেন্ট ১০ হাজার, আল জামান হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১৫ হাজার, শাহজাহান হোটেল ১০ হাজার, ভাতঘর ও বিরানি হাউস ১০ হাজার ও লোকমানিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট ১৫ হাজারসহ মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সত্যতা নিশ্চিত করে নির্বাহী অফিসার বলেন, জরিমানার পাশাপাশি পরিচ্ছন্নতা ও খাবারের মান উন্নয়নে বিভিন্ন পরামর্শ প্রদানসহ তাদেরকে লাইসেন্সের আবেদন ফরম সরবরাহ করা হয় এবং ৭ দিনের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয় থেকে লাইসেন্স সংগ্রহের নির্দেশনাও প্রদান করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড