• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনের তাণ্ডবে বসতঘর পুড়ে ছাই

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

১১ আগস্ট ২০২২, ১৮:০১
আগুনের তাণ্ডবে বসতঘর পুড়ে ছাই
আগুনের তাণ্ডবে বসতঘর পুড়ে ছাই (ছবি : অধিকার)

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়ন ২নং ওয়ার্ড মনসুরাবাদ কলোনির পশ্চিমে গলাচিপা এলাকায় একটি পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে মালামাল পুড়ে তিন লাখ টাকা ক্ষতি হয়েছে। বসতঘর পুড়ে যাওয়া পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছেন।

বুধবার (১০ আগস্ট) রাত ৯টার দিকে আগুনের এ ঘটনা ঘটে। স্থানীয়রা ও ক্ষতিগ্রস্তরা এসব তথ্য নিশ্চিত করেছেন।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তের ভাষ্য মতে, মির্জাপুর ইউনিয়ন ২নং ওয়ার্ড মনসুরাবাদ কলোনির পশ্চিমে গলাচিপা এলাকায় একটি বসতঘরে আগুন লাগে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা সারা ঘরে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সব পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত মো. সুজন (২২) বলেন, বাবা-মাকে হারিয়ে আমরা তিন ভাই মো. ডালিম (৩২) আমি ও মো. ইব্রাহিম (২০) এই ঘরে বসবাস করছি। আমরা তিনজনেই দিনমজুর। ঘটনার সময় আমরা ঘরের বাইরে থাকায় কিভাবে আগুনের সূত্রপাত হয় তা বলতে পানি না। আমরা এখন নিঃস্ব, ঘরসহ আমাদের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে, আমাদের মাথা গুজার টাইও নেই।

খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের লিডার মো. ফজল মিয়ার নেতৃত্বে দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে, তবে তার আগেই পুরো বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করেন ফায়ার সার্ভিসের লিডার ফজল মিয়া।

এ দিকে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতার হোসেন খান সুমন। তিনি বলেছেন, চোরে চুরি করলে দেওয়াল হলেও থাকে কিন্তু আগুনে পুড়লে কিছুই থাকে না। এখানে যা দেখছি সব পুড়ে ছাই। আমরা সরকারিভাবে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরিতে সহযোগিতা করব।

তিনি আরও বলেন, ইউপি ও উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে তাদের যতটুকু সম্ভব আমরা সহযোগিতা করব। পরে তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে ১০ হাজার টাকা অনুদান প্রদান করেন। এসময় ওই ওয়ার্ডের সদস্য উপস্থিত ছিলেন।

এছাড়াও হাটহাজারী মডেল থানার এসআই রফিক ও তার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড