• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে ভ্যান হারানো এক প্রতিবন্ধীকে ভ্যান উপহার দিলেন আ.লীগ নেতা

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

০৮ আগস্ট ২০২২, ১২:২০
প্রতিবন্ধী

শারিরিক প্রতিবন্ধী রাজিব উদ্দিনের আয় রোজগারের তিন চাকার ভ্যানটি চুরি হওয়ার পর দুঃশ্চিন্তায় দিন কাটছিল পরিবারটির। পরে হরিপুর থানায় অভিযোগ ও জনপ্রতিনিধিদের সহযোগিতা চেয়েও ফেরত পায়নি ভ্যানটি। অসহায় হয়ে ঘুরে ফিরেছেন। সংসারের খরচ বহনে যখন দিশেহারা রাজিব। এমন খবর শুনে এগিয়ে আসেন ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন।

রবিবার (০৭ আগষ্ট) বিকেলে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজনের নিজ অর্থায়নে শারিরিক প্রতিবন্ধী রাজিব উদ্দিনকে ৫০ হাজার টাকার মটরচালিত নতুন একটি ভ্যান আনুষ্ঠানিকভাবে তুলে দেন স্থানীয় জনপ্রতিধিসহ এলাকার সবাই। ।

এছাড়াও আ.লীগ নেতা সুজন নিজ অর্থায়নে ওইদিন হরিপুরের গেদুরা ইউনিয়নের মারাধার গ্রামের আজিজুল রহমানকে চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা, বকুয়া ইউনিয়নের আল আমিনকে চিকিৎসা বাবদ ১০ হাজার টাকা এবং ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম এমপির বিশেষ বরাদ্দ থেকে আমগাঁও নন্দগাও শ্মশানঘাট উন্নয়নের জন্য নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়

শারিরিক প্রতিবন্ধি রাজিব উদ্দিন ১৯৯৯ সালে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের দুলালপাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন। জন্মগতভাবে শারিরিক প্রতিবন্ধী হয়ে বেড়ে উঠলেও ২০০৬ সালে বাবা মারা যাওয়ার পর অভাব অনটনে দিন কাটে পরিবারের। পরবর্তিতে ২০১৯ সালে সাহায্য সহযোগীতা আর ঋণ মহাজন করে মটরচালিত একটি তিন চাকার ভ্যান ক্রয় করে। ভ্যান চালিয়ে বৃদ্ধ মা, স্ত্রী ও এক সন্তানের পরিবারের খরচ বহন করছিল। হঠাৎ গেল (২ আগস্ট) ভোর রাতে বসবাসরত সরকারের উপহার দূর্যোগ সহনীয় বাড়ি থেকে চুরি হয়ে যায় ভ্যানটি।

স্থানীয়রা জানান, দ্রুত সময়ের মধ্যে নিজ অর্থায়নে নতুন ভ্যান উপহার হিসেবে তুলে দিয়েছেন আ. লীগ নেতা সুজন। এতে রাজিবের দুঃশ্চিন্তা কেটেছে। টাকা থাকলেও সবাই এমন কাজ করেন না। তিনি মানবিক বলেই করেছেন। এ ধরনের সহায়তা অব্যাহত রাখার আহবান এলাকাবাসির।

জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজাহারুল ইসলাম সুজন জানান, রাজিবের ইচ্ছায় আয়ের পথ ফিরিয়ে দিতে উপহার হিসেবে ভ্যানটি দেয়া হয়েছে। এমন মানবিক কাজে সব সময় পাশে থাকবেন বলে জানান তিনি।

এসময় হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম আলমগীর, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগরে সহ-সভাপতি আব্দুল কাইয়ুম পুষ্পসহ আওয়ামী লীগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড