• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাস্তার বেহাল দশা, হাসপাতালে পৌঁছানোর আগে রাস্তাতেই সন্তান প্রসব

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম:

০৮ আগস্ট ২০২২, ১১:০৭
রৌমারী

কুড়িগ্রামের রৌমারীতে ঝুঁকিপূর্ণ খানাখন্দে ভরা সড়ক দিয়ে হাসপাতাল যাওয়ার সময় ভ্যানের মধ্যে সন্তান প্রসব করেছেন এক মা। শনিবার দিবাগত রাত ১ টার দিকে রৌমারী বাজার এলাকায় ইসলামী ব্যাংকের সামনে এ ঘটনাটি ঘটে। সড়ক উন্নয়নে দীর্ঘসূত্রিতা এবং অবহেলার কারণে এই ধরণের ঘটনায় ক্ষোভ ঝেড়েছেন স্থানীয়রা। চলাচল অনুপযোগী এই সড়কে প্রায়শই ঘটছে অপ্রীতিকর ঘটনা।

প্রসুতির শ্বশুর আজিমুদ্দিন জানান, প্রচন্ড প্রসব ব্যথা উঠলে ছেলের বউকে অটোভ্যান করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশ্যে নেওয়া হচ্ছিল। পথিমধ্যে রৌমারী বাজারে ইসলামী ব্যাংক সড়ক এলাকায় তীব্র ঝাঁকির মধ্যে প্রসূতি কন্যা সন্তানের জন্ম দেন। এ ঘটনায় হতবাক প্রসূতির পরিবারের লোকজন। জানা গেছে রৌমারী সদর ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের ফরিজল হকের স্ত্রী ওই প্রসুতি নারী। তার নাম শেফালী বেগম (২৮)।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে এ সড়কটির সংস্কার ও সম্প্রসারণের কাজ বন্ধ থাকলেও নজরদারি নেই কারও। ফলে যান চলাচলের জন্য অনুপযোগী এই সড়কে প্রায়শই ঘটছে অপ্রীতিকর ঘটনা।

রৌমারী উপজেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি সেলিম মিয়া জানান, ২০১৮ সালে সাড়ে ৩১ কিলোমিটার সড়ক সংস্কার ও সম্প্রসারণের জন্য সরকার ৩৩২ কোটি ১০ লাখ টাকা বরাদ্দ দিলেও জনগণ এখনো এর কোনো সুফল পাচ্ছে না। দুর্ভোগ আরও বেড়ে গেছে। বিশেষ করে উপজেলা পরিষদ গেইট থেকে থানা মোড় পর্যন্ত এই সড়কটির সম্পূর্ণ বেহাল দশা।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম রাসেল জানান, রাস্তার মাঝে সন্তান প্রসবের ঘটনাটি দু:খজনক। বিষয়টি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)সহ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মহোদয়কে জানানো হয়েছে।

কুড়িগ্রাম সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৗশলী নজরুল ইসলাম জানান, মাটি না পাওয়ার কারণে সড়ক উন্নয়নের কাজ বন্ধ রয়েছে। ঠিকাদারকে তাগিদ দেয়া হয়েছে। চলতি মাসের ১৫ আগস্ট থেকে কাজ শুরু করা হবে বলে আশ্বাস দেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড