• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে হ্রদে মাছ শিকারকালে জব্দকৃত নৌকা-জাল নিলামে

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙামাটি)

০৫ আগস্ট ২০২২, ১৭:০৩
অবৈধভাবে হ্রদে মাছ শিকারকালে জব্দকৃত নৌকা-জাল নিলামে
জব্দকৃত নৌকা ও জাল (ছবি : অধিকার)

রাঙামাটির কাপ্তাই হ্রদে অবৈধভাবে মৎস্য আহরণকালে জব্দকৃত নৌকা ও জাল নিলামে বিক্রয় করা হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা ১১টায় বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) কাপ্তাই উপকেন্দ্র জব্দকৃত এ মালামাল নিলামে তোলে।

তিনমাস ১৫দিন যাবৎ কাপ্তাই হ্রদে মাছ প্রজননের জন্য সকল ধরনের মাছ শিকার, আহরণ ও বিক্রয় নিষেধাজ্ঞা করা হয়। বন্ধকালিন কিছু অসাধু মৎস্য শিকারি হ্রদে অবৈধভাবে মাছ শিকার করে। অবৈধ মাছ শিকারের সময় বিএফডিসি অভিযান চালিয়ে ১৯টি নৌকা, একটি ইঞ্জিন বোট, তিনটি মাছ ধরার বড়শি ও দুই হাজার মিটার জাল জব্দ করে। পরবর্তীকালে জব্দকৃত মালামাল নিলামে এক লাখ ১০ হাজার ৯৯২ টাকা বিক্রয় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- রাঙামাটির বিএফডিসি ব্যবস্থাপক লে. কমান্ডার তৌহিদুল ইসলাম, কাপ্তাই উপকেন্দ্র প্রধান মো. মাসুদ আলম ও নৌ পুলিশ উপ পরিদর্শক মো. আশরাফুলসহ অনেকে।

কাপ্তাই বিএফডিসি উপকেন্দ্র প্রধান মাসুদ আলম জানান, তিনমাস নিষেধাজ্ঞা কালীন অবৈধভাবে মাছ শিকার করার দায়ে জব্দকৃত মালামাল প্রকাশ্য নিলামে বিক্রয় করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড