• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেশি দামে সার বেঁচে জরিমানা গুনলেন ৩ ব্যবসায়ী

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

০৫ আগস্ট ২০২২, ১২:০১
বেশি দামে সার বেঁচে জরিমানা গুনলেন ৩ ব্যবসায়ী
বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ (ছবি : অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বেশি দামে সার বিক্রির দায়ে তিন ব্যবসায়ীকে ৯৫ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল থেকে বিকাল পর্যন্ত বালিয়াডাঙ্গী চৌরাস্তা বাজার, ডাঙ্গী বাজার ও লাহিড়ী বাজারসহ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান ও জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

জানা যায়, বেশি দামে সার বিক্রির দায়ে বালিয়াডাঙ্গী বাজারের সার ব্যবসায়ী মেসার্স রহমান অ্যান্ড সন্সকে ৫০ হাজার টাকা, লাহিড়ী বাজারের মেসার্স শাহ আলম ট্রেডার্সকে ৪০ হাজার এবং মূল্যতালিকা না থাকায় মোশারফ ট্রেডার্সকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করে ভোক্তা সংরক্ষণ অধিদফতর। অন্য দিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও ড্রাগ লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ হওয়ায় ডাঙ্গী বাজারের সেবা ফার্মেসিকে ১০ হাজার জরিমানা এবং এর ড্রাগ লাইসেন্স জব্দ করা হয়।

ঠাকুরগাঁও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক শেখ সাদী বলেন, কৃষকদের সাথে কথা বলেছি। সেই সাথে লিফলেট ও নাম্বার দেওয়া হয়েছে। ডিলাররা নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রির চেষ্টা করলে আমাদেরকে জানালে আমরা ব্যবস্থা নিব। অথবা কেউ প্রতারিত হলে আমাদের লিখিত অভিযোগ করলে, আমরা শুনানি করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

তিনি আরও জানান, জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড