• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

রাস্তা-ফুটপাত দখলমুক্তের অভিযানে ১১ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

০৫ আগস্ট ২০২২, ১০:৪৭
রাস্তা-ফুটপাত দখলমুক্তের অভিযানে ১১ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড
রাস্তা-ফুটপাত দখলমুক্তের অভিযান চালানো হচ্ছে (ছবি : অধিকার)

কিশোরগঞ্জের ভৈরবে উপজেলা প্রশাসনের উদ্যোগে রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালান হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) দিনব্যাপী ভৈরব বাজারের বিভিন্ন সড়ক ও অলি গলিতে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এ সময় ফুটপাত দখল করে গড়ে ওঠা অর্ধশত অস্থায়ী দোকান এবং বিভিন্ন মার্কেটের সামনের রাস্তার অংশ দখল করে রাখা পণ্য উচ্ছেদ করেছেন সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ।

এ সময় ১১ ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। তাছাড়া আর্থিক অর্থদণ্ডসহ সীলগালা করা হয় আজমিরী স্টোর নামের একটি প্রতিষ্ঠানকে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ভৈরব বাজার এলাকার বিভিন্ন সড়কসহ অলি-গলি ও ফুটপাত দখল করে শত শত দোকান-পাট গড়ে তুলেছে একটি স্বার্থবাদী মহল। তারা ওইসব দোকান-পাট থেকে প্রতিদিন ৫০ থেকে ২০০ টাকা করে ভাড়া নিয়ে নিজেদের পকেট ভারী করছেন। অপর দিকে ব্যস্ত সড়ক ও ফুটপাতগুলো বেদখল হওয়ায় জনগণ ও যানবাহনের চলাচলে বিঘ্নসহ যানজটে নাকাল হচ্ছেন পৌরবাসী। জনদুর্ভোগ লাঘবে বাজারের ভূষিপট্টি, ফায়ার সার্ভিস রোড, কাচারি রোড,সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ রোড ও পৌরসভা রোডের ফুটপাত,নতুন ও পুরাতন চকবাজার সড়কে সড়কের উপর অবৈধভাবে গড়ে ওঠা কাপড়, জুতা, প্রসাধনী, চা, ভাজা-পুড়ি, ফ্লেক্সিলোড, ফলসহ বিভিন্ন জিনিসপত্র বিক্রির কয়েকশ দোকান-পাট উচ্ছেদ করা হয়।

অভিযান প্রসঙ্গে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ জানান, জনদুর্ভোগ লাঘবে এখন থেকে প্রতি সোমবার ও বৃহস্পতিবার অনুরূপ অভিযান পরিচালনা করা হবে। অভিযানের প্রথম দিন দোকানিদের মালামাল সরিয়ে সড়ক ও ফুটপাতমুক্ত করার সুযোগ দেওয়া হয়। দ্বিতীয় দিন একই অপরাধের জন্য জরিমানা প্রদান করা হয়। জনস্বার্থে এই অভিযান সপ্তাহের সোম ও বৃহস্পতিবার অব্যাহত থাকবে।

উচ্ছেদ হওয়া সড়ক ও ফুটপাত পুনরায় কেউ দখলে নিলে তাকে আর্থিক অর্থদণ্ডসহ পাশাপাশি জেল-হাজতে পাঠানো হবে বলে জানিয়েছেন, অভিযানের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ। সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভের নেতৃত্বে পরিচালিত ওই অভিযানে পুলিশ প্রশাসনসহ পৌরসভা ও ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরাসহ থানা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড