• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

ঋণের চাপে গলা কেটে ব্যবসায়ীর আত্মহত্যা

  আনোয়ার পারভেজ, নাটোর

০৪ আগস্ট ২০২২, ১৮:২৮
ঋণের চাপে গলা কেটে ব্যবসায়ীর আত্মহত্যা
সদ্য আত্মহত্যা করা ব্যবসায়ী শরীফুল ইসলাম সোহেল (ছবি : অধিকার)

নাটোরের বড়াইগ্রামে ধারালো বটি দিয়ে নিজের গলা কেটে ও হারপিক পানে শরীফুল ইসলাম সোহেল (৩৫) নামে এক মোবাইল ফোন ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ১০টার দিকে উপজেলার কালিকাপুর নতুন বাজার এলাকায় ঘটনাটি ঘটে। পরিবারের দাবি, তিনি ঋণের চাপে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।

শরীফুল ইসলাম সোহেল ওই মহল্লার মোহাম্মদ উল্লাহ গাজীর ছেলে। বনপাড়া নতুন বাজারে ‘সোহেল স্টোর’ নামে তার একটি মোবাইল ফোন সেটের দোকান রয়েছে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব ও বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, ব্যবসা করতে গিয়ে সোহেল বিভিন্ন এনজিও এবং সুদি মহাজনের কাছে প্রায় ৩৮ লাখ টাকা ঋণী হয়ে পড়েন। এ টাকা পরিশোধে ব্যর্থ হয়ে তিনি মানসিকভাবে ভেঙ্গে পড়েন। এ বিপুল অঙ্কের ঋণ নিয়ে সাংসারিক জীবনেও অশান্তি নেমে আসে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সোহেলের মা সাংসারিক কাজে ব্যস্ত ছিলেন এবং বাবা বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে চলে যান। এই ফাঁকে সবার অগোচরে সোহেল নিজ বাড়ির দোতলার একটি ঘরে গিয়ে দরজা বন্ধ করে দেন। কিছুক্ষণ পরে পরে তার মা বাইরে থেকে গোঙানোর শব্দ শুনে এগিয়ে এসে ঘরের দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পান।

এরপর তার ডাকাডাকিতে প্রতিবেশীরা এগিয়ে আসেন। তারা এসে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে সোহেলকে রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখেন। এ সময় তার পাশে একটি রক্তমাখা ধারালো বটি ও হারপিকের বোতল পড়েছিল। পরে তাকে দ্রুত উদ্ধার করে প্রথমে স্থানীয় আমিনা হাসপাতালে এবং পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে যুবকের মৃত্যু হয়।

সোহেলের বাবা গাজী মোহামদুল্লাহ জানান, একই বাড়িতে বসবাস করলেও ছেলে আলাদাভাবে সংসার চালাত। মাঝে রাগারাগি করে ভাড়া বাসায় উঠেছিল। দুই সপ্তাহ আগে আবার নিজ বাড়িতে ফিরে এসে সোহেল জানায়, তার ৩৮ লাখ টাকা ঋণ হয়ে গেছে। ঋণ পরিশোধের জন্য পাওনাদাররা চাপ দিচ্ছেন। ছেলের ঋণ পরিশোধের জন্য তিনি জমিও বিক্রি করতে চেয়েছিলেন। তার ধারণা, ঋণের চাপে সোহেল আত্মহত্যা করেছে।

বনপাড়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম নজু বলেন, সোহেলের ৭ম ও ৫ম শ্রেণিতে পড়ুয়া দুই ছেলে এবং ৩ বছর বয়সী একটি মেয়ে রয়েছে। ঋণ থাকলেও সোহেল এমনটি করতে পারে; এ ধারণা কারও ছিল না।

বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক বলেন, প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা বলে মনে হচ্ছে। তবু সিআইডির ফরেনসিক ইউনিট বিষয়টি গলাকাটার কাজে ব্যবহৃত বটি ও অন্যান্য আলামত সংগ্রহ ও তদন্ত শুরু করেছে। লাশের ময়নাতদন্ত করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড