• রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় কৃষক আহত

  সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ)

০৪ আগস্ট ২০২২, ১৮:২১
জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় কৃষক আহত
আহত ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে (ছবি : অধিকার)

নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জেরে একজনকে পিটিয়ে গুরুতর আহত করেছেন প্রতিপক্ষের লোকজন। আহত ব্যক্তি হলেন- পরানপুর ইউনিয়নের বানিস্বর গ্রামের রমজান আলী মোল্লার ছেলে মকলেছুর রহমান (৪৫)। ঘটনাটি মান্দা উপজেলার ২নং ভালাইন ইউনিয়নের গাংতা দক্ষিণপাড়া (মহেশপুর) গ্রামে ঘটেছে।

এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- গাংতা গ্রামের তফির উদ্দিনের ছেলে আব্দুল মান্নান এবং মৃত আব্দুল জব্বার কবিরাজের ছেলে মোহাম্মদ কবিরাজ।

ভুক্তভোগী মকলেছুর রহমান জানান, মঙ্গলবার বিকালে পার্শ্ববর্তী ইউনিয়নের গাংতা দক্ষিণপাড়া (মহেশপুর) গ্রামে শ্বশুরবাড়িতে গিয়ে জমির আগাছা পরিষ্কারের কাজ করছিলেন তিনি। কিন্তু জমি সংক্রান্ত বিরোধের জেরে পূর্ব পরিকল্পিত ভাবে প্রতিপক্ষের আব্দুল খালেক, তৈয়বর আলী, ইসমাইল হোসেন, আহম্মদ আলী, মোহাম্মদ আলী, বিদ্যুৎ হোসেন, আব্দুল মান্নান, গোলাম রাব্বানী, কিনু এবং আফসার আলী গংরা ওইদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দেশীয় অস্ত্র নিয়ে সংঘবদ্ধ হয়ে এসে তার উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে পিটিয়ে আহত করেন।

এরপর স্থানীয়রা আহত মকলেছুর রহমানকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে দেন। বর্তমানে তিনি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন। এমতাবস্থায় তিনি এ জঘন্যতম ঘটনার তীব্র নিন্দা জনিয়ে সুষ্ঠু বিচার দাবি করেন।

এ ব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, এ ঘটনায় গাংতা গ্রামের তফির উদ্দিনের ছেলে আব্দুল মান্নান এবং মৃত আব্দুল জব্বার কবিরাজের ছেলে মোহাম্মদ কবিরাজকে বুধবারে রাতে গ্রেফতার করে বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে জেল হাজতে পাঠানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড