• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে কেন্দ্রীয় বিএনপি নেতার ব্যবসায়ীক অফিসে হামলা-ভাংচুর

  মো. সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ):

০৪ আগস্ট ২০২২, ১৭:৫০
বিএনপি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কেন্দ্রীয় বিএনপির কার্যকরী পরিষদের সদস্য সচিব মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপুর অফিস ও তার মালিকানাধীন মার্কেটের বণিক সমিতির অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে বিএনপির দাবি, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ ও যুবমহিলালীগের নেতাকর্মীরা এ ঘটনা ঘটিয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৩ টায় উপজেলার ভুলতা এলাকায় এ ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভুলতা এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী ও মার্কেটের দোকানের কর্মচারীরা বলেন, শুনেছি রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা ভুলতা এলাকায় বিক্ষোভ মিছিল বের করবে। এমন খবরে উপজেলা ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও মহিলালীগের নেতাকর্মীরা ভুলতা এলাকায় সমবেত হয়ে বিক্ষোভ মিছিল বের করে। বিকাল ৩ টার দিকে একদল নারী-পুরুষ লাঠিসোটা নিয়ে বণিক সমিতির অফিস ও দিপু ভূঁইয়ার অফিসে অতর্কিত হামলা ও ভাংচুর চালায়। তবে তারা কারা চিনেন না বলে জানান দোকান কর্মচারীরা।

নারায়ণগঞ্জ জেলার যুগ্ম আহবায়ক ও রূপগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুন বলেন, ভোলা ছাত্রদলের সভাপতি নুরুল আমিন হত্যার বিচারের দাবীতে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতাকর্মীদের ভুলতা এলাকায় বিক্ষোভ করার কথা ছিল। সংঘর্ষের আশঙ্কায় পরে সেই কর্মসূচি বাতিল করা হয়।

এ খবরে উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিকদার, নাজমুল হাসান সবুজ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নাঈম ভূঁইয়া, যুবলীগ নেতা আলামিন ও উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শীলা রাণী পালের নেতৃত্বে নেতাকর্মীরা ভুলতা এলাকায় সমবেত হয়ে বিক্ষোভ মিছিল বের করে। একপর্যায়ে উত্তেজিত নেতাকর্মীরা কেন্দ্রীয় বিএনপির কার্যকরী পরিষদের সদস্য সচিব মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপুর অফিসে হামলা ও ভাংচুর চালায়। পরে তার মালিকানাধীন গাউসিয়া মার্কেটের ব্যবসায়ী সমিতির অফিস ভাংচুর করে।

রূপগঞ্জ উপজেলার সদস্য সচিব বাছির উদ্দিন বাচ্চু বলেন, কোনো কারণ ছাড়াই বিএনপি নেতা দিপু ভূঁইয়ার অফিসে ও তার মালিকানাধীন মার্কেটের বণিক সমিতির অফিসে ছাত্রলীগ, যুবলীগ ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। আমরা এ ঘটনার নিন্দা ও বিচার কামনা করছি।

উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন বলেন, এ ঘটনার সঙ্গে ছাত্রলীগ, যুবলীগ, মহিলালীগ কিছুই জানে না। এটা বিএনপির নিজেদের কোন্দলের ঘটনায় ঘটেছে বলে শুনেছি। মহিলালীগের সাধারণ সম্পাদক শীলা রাণী পাল বলেন, অসম্ভব এটা আমাদের কোন নেতাকর্মীরা করেনি। বরং বিএনপির নেতাকর্মীরা নিজেরা এটা করেছে আওয়ামী লীগের ওপর দোষ চাপানোর জন্য।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এ এফ এম সায়েদ বলেন, ভাই আমার জানা নেই। কোন অভিযোগ পাইনি। খবর নিতেছি।

ভুলতা ফাঁড়ির ইনচার্জ মাহবুবুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ দায়ের করলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড